ব্রেকিং:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট বিতরণ কর্মসূচির উদ্বেধন করলেন প্রধানমন্ত্রী। ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিল করার জন্য করা ১৪৪টি মামলার শুনানি চলছে দেশটির সুপ্রিমকোর্টে।

বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

১৭

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাই গ্রেফতার

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে গ্রেফতার করা হয়েছে। 

সিআইডির গণমাধ্যম শাখার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন বলেন, ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার সকালে কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল উদ্ধার করা হয়। 

গত বছর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর আলোচনায় আসেন এনামুল-রূপন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন। গত ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করে র‌্যাব। 

এরপর এনামুল ও রূপনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করেছিল দুদক। এছাড়া তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বেশ কয়েকটি মামলা করা হয়।

মামলার এজহারে বলা হয়, অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন এনামুল। এই অবৈধ অর্থ অর্জনে সহায়তা করেছেন ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনামুলের বন্ধু হিসেবে পরিচিত হারুন অর রশিদ।

রূপন ভূঁইয়া অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –