ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে

খালেদা জিয়ার কারামুক্তি আদালতের বিষয়: অ্যাটর্নি জেনারেল 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনে কারামুক্তি আদালতের বিষয়। এ জন্য রাষ্ট্রপক্ষের আইনজীবীদের অহেতুক দোষারোপ করে লাভ নেই।

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের বিরোধিতার কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না- বিএনপির আইনজীবীদের এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মাহবুবে আলম বলেন, দুটি মামলায় তার (খালেদা জিয়া) ১৭ বছর কারাদণ্ড হয়েছে। এখন আমরা আদালতে গিয়ে তো বলতে পারি না যে, তাকে জামিন দিয়ে দেন। তার আইনজীবীরা মামলা মেকআউট করতে পারলে, আদালত জামিন দেবেন কি দেবেন না সেটি একান্তই আদালতের বিষয়। এ নিয়ে অহেতুক সরকারের আইন কর্মকর্তাদের দোষারোপ করে তো লাভ নেই।

রোববার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা আরো বলেন, ১৭ বছর কারাদণ্ড হয়েছে। এখন দুই বছর কারাভোগের পরই তাকে ছেড়ে দিতে হবে, আইনে কোথায় একথা লেখা আছে? আর মামলা কীভাবে মেকআউট করবে এটি তার আইনজীবীদের বিষয়।

এই বিভাগের আরো খবর