শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
আবরার হত্যা: বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার হাবিপ্রবি`র সান্ধ্যকালীন এমবিএ`র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত এনএসআই নিয়োগ পরীক্ষায় প্রক্সি, আটক ১৮ বিএনপি রাজনীতির পথ হারিয়ে গুজবের রাজনীতি করছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ লালমনিরহাটে বাস চলাচল স্বাভাবিক, ছেড়েছে সব রুটের বাস দেশের অর্থনীতির উন্নয়নে কৃষকের মুখের হাসি ফুটবেঃ কৃষিমন্ত্রী আজ সন্ধ্যায় ঢাকায় আসছেন বান কি মুন ২য় টেস্ট ম্যাচ দেখতে একদিনের সরকারি সফরে কলকাতায় প্রধানমন্ত্রী রংপুর অঞ্চলে প্রতি হেক্টরে পেঁয়াজের উৎপাদন বেড়েছে ১২ টন ‘অর্থোডক্স ও ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামের এক সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইসলামের ভিত্তি হলো মানবিক মূল্যবোধ।
৩৮০

‘খালেদা জিয়ার স্বাস্থ্য যথেষ্ট স্থিতিশীল’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেছেন কারাবন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা যথেষ্ট স্থিতিশীল।

তিনি বলেন, খালেদা জিয়া দীর্ঘ একমাস হাসপাতালে ভর্তি ছিলেন। বয়স ও হাড়ক্ষয়জনিত অসুস্থতা রয়েছে। তিনি যেসব শারীরিক সমস্যা নিয়ে এসেছিলেন, আমরা চেষ্টা করেছি তাকে সবগুলো চিকিৎসা দিতে। বিভিন্ন ইনভেস্টিগেশনের রিপোর্টও আমরা ভালো পেয়েছি।

বৃহস্পতিবার বিএনপি নেত্রীকে বিএসএমএমইউ থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ অস্থায়ী আদালতে নেয়ার পর বিএসএমএমইউ সম্মেলন কক্ষে এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ পরিচালক বলেন, খালেদা জিয়া দীর্ঘ একমাস আমাদের এখানে ভর্তি ছিলেন। তাকে আবার নিজ আবাসস্থলে ফেরত নেয়া হয়েছে। আমরা এখানে তার শারীরিক সমস্যাগুলোর চিকিৎসা দিতে চেষ্টা করেছি।

খালেদা জিয়াকে সুস্থ বলা যায় কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আর্থ্রাইটিস বা এ ধরনের কিছু সমস্যা তার রয়েছে। এগুলো তো একেবারে নিরাময় করা সম্ভব নয়। তার বয়স ও হাড়ক্ষয়জনিত অসুস্থতা আছে।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য ফলোআপে রাখা হবে কি না- জানতে চাইলে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। সেই বোর্ডের অধীনেই তিনি ফলোআপে থাকবেন। বিএসএমএমইউতে খালেদা জিয়াকে উন্নত ফিজিওথেরাপি দেয়া হয়েছে এবং ফিজিওথেরাপি চলবে।

বিএসএমএমইউতে ভর্তির পর খালেদা জিয়ার একাধিক এক্সরে ও এমআরআই করা হয়েছে। এসব পরীক্ষার রিপোর্ট কী- এমন প্রশ্নের জবাবে বিএসএমএমইউ পরিচালক বলেন, তার অনেকগুলো ইনভেস্টিগেশন করা হয়েছে। আমরা বেশ ভালো রিপোর্ট পেয়েছি। তার এক্সরে রিপোর্টগুলো বেশ সন্তোষজনক। এমআরআইয়েও কিছু চেঞ্জ ছাড়া অস্বাভাবিক কিছু পেয়েছি বলব না।

খালেদা জিয়াকে বিএসএমএমইউ থেকে কারাগারে নিয়ে যাওয়ার বিষয়টি কখন জানানো হয়েছে- জানতে চাইলে আব্দুল্লাহ আল হারুন বলেন, আপনারা জানেন, কিছু প্রশাসনিক বিষয় আছে। আমরা তাকে এ বিষয়ে জানাইনি। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তাকে অবহিত করা হয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর