ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৪৫৬

‘খালেদা জিয়ার স্বাস্থ্য যথেষ্ট স্থিতিশীল’

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেছেন কারাবন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা যথেষ্ট স্থিতিশীল।

তিনি বলেন, খালেদা জিয়া দীর্ঘ একমাস হাসপাতালে ভর্তি ছিলেন। বয়স ও হাড়ক্ষয়জনিত অসুস্থতা রয়েছে। তিনি যেসব শারীরিক সমস্যা নিয়ে এসেছিলেন, আমরা চেষ্টা করেছি তাকে সবগুলো চিকিৎসা দিতে। বিভিন্ন ইনভেস্টিগেশনের রিপোর্টও আমরা ভালো পেয়েছি।

বৃহস্পতিবার বিএনপি নেত্রীকে বিএসএমএমইউ থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ অস্থায়ী আদালতে নেয়ার পর বিএসএমএমইউ সম্মেলন কক্ষে এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ পরিচালক বলেন, খালেদা জিয়া দীর্ঘ একমাস আমাদের এখানে ভর্তি ছিলেন। তাকে আবার নিজ আবাসস্থলে ফেরত নেয়া হয়েছে। আমরা এখানে তার শারীরিক সমস্যাগুলোর চিকিৎসা দিতে চেষ্টা করেছি।

খালেদা জিয়াকে সুস্থ বলা যায় কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আর্থ্রাইটিস বা এ ধরনের কিছু সমস্যা তার রয়েছে। এগুলো তো একেবারে নিরাময় করা সম্ভব নয়। তার বয়স ও হাড়ক্ষয়জনিত অসুস্থতা আছে।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য ফলোআপে রাখা হবে কি না- জানতে চাইলে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। সেই বোর্ডের অধীনেই তিনি ফলোআপে থাকবেন। বিএসএমএমইউতে খালেদা জিয়াকে উন্নত ফিজিওথেরাপি দেয়া হয়েছে এবং ফিজিওথেরাপি চলবে।

বিএসএমএমইউতে ভর্তির পর খালেদা জিয়ার একাধিক এক্সরে ও এমআরআই করা হয়েছে। এসব পরীক্ষার রিপোর্ট কী- এমন প্রশ্নের জবাবে বিএসএমএমইউ পরিচালক বলেন, তার অনেকগুলো ইনভেস্টিগেশন করা হয়েছে। আমরা বেশ ভালো রিপোর্ট পেয়েছি। তার এক্সরে রিপোর্টগুলো বেশ সন্তোষজনক। এমআরআইয়েও কিছু চেঞ্জ ছাড়া অস্বাভাবিক কিছু পেয়েছি বলব না।

খালেদা জিয়াকে বিএসএমএমইউ থেকে কারাগারে নিয়ে যাওয়ার বিষয়টি কখন জানানো হয়েছে- জানতে চাইলে আব্দুল্লাহ আল হারুন বলেন, আপনারা জানেন, কিছু প্রশাসনিক বিষয় আছে। আমরা তাকে এ বিষয়ে জানাইনি। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তাকে অবহিত করা হয়েছে।

এই বিভাগের আরো খবর