বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

২৫৪

খোকার ছেলে-মেয়ের আগাম জামিন আদেশ কাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইসরাখ হোসেন ও মেয়ে সারিকা সাদেকের আগাম জামিন আবেদনের বিষয়ে আদালতের আদেশ আজ ঘোষণা করা হবে।

বুধবার আবেদনের শুনানি শেষে এ আদেশের জন্য দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

আদালতে ইসরাখ ও সারিকার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হক কিউসি। এ সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

শুনাতিতে রাষ্ট্র ও দুদক পক্ষের আইনজীবীরা বলেন, আসামিরা মামলার দীর্ঘ সময় পরে আগাম জামিনের আবেদন নিয়ে আসেন। এর আগেও তারা দুদকের নোটিশ স্থগিতের জন্য রিট মামলাও দায়ের করেছিলেন।

এ প্রেক্ষিতে আসামি পক্ষের আইনজীবী জানান, ইসরাখ হোসেন আসন্ন নির্বাচনে ঢাকা-৬ আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছেন। এজন্য তার জামিন প্রয়োজন।

গত ১ সেপ্টেম্বর দুদক তদন্ত করে দুটি পৃথক নোটিশের মাধ্যমে ইসরাখ ও সারিকার নিজের নামে ও তাদের উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে বা বেনামে অথবা তাদের পক্ষে অন্য নামে অর্জিত যাবতীয় স্থাবর, অস্থাবর সম্পদ ও সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলা হয়। কিন্তু উক্ত সময়ের মধ্যে তারা তা জমা না দেননি।

এর ফলে দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম গত ২৯ ও ৩০ আগস্ট ওই দুজনের বিরুদ্ধে রমনা থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। আর এসব মামলাতেই তারা আগাম জামিন চেয়ে আদালতে আবেদন করেন।

এদিকে  বুধবার মেয়র থাকাকালীন বনানী সুপার মার্কেটের কার পার্কিং ইজারা নিয়ে দুর্নীতির একটি অভিযোগে পলাতক সাদেক হোসেন খোকাসহ চারজনকে ১০ বছর করে কারাদণ্ড দেন ঢাকার বিভাগীয় স্পেশাল জজ। এতে খোকাকে দণ্ডের পাশাপাশি ২০ লাখ টাকা জরিমানাও করেন বিজ্ঞ আদালত।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর