ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১১ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৫৭ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

গরমে প্রাণ জুড়াবে ড্রাই ফ্রুটস কুলফি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

গরম হোক বা শীত যেকোনো সময় আইস্ক্রিম খান। শিশু থেকে বৃদ্ধ সবার পচন্দের তালিকায় রয়েছে বিভিন্ন স্বাদের আইস্ক্রিম। এটি এমন একটি খাবার, যা দেখলে লোভ সামলানো মুশকিল হয়ে পড়ে। তার উপর যদি হয় কুলফি আইসক্রিম। তাহলে তো কথাই নেই! আইক্রিমের মধ্যে কুলফি খেতে সবাই একটু বেশিই পছন্দ করে।
জেনে নিন বাড়িতে কীভাবে তৈরি করতে পারবেন ড্রাই ফ্রুটস কুলফি। খুবই মজা খেতে। ঘরোয়া পদ্ধতিতে বানানো এই কুলফিতে বাড়ির ছোট থেকে বড় সবাই আনন্দ মজবেই! রইল রেসিপি-

উপকরণ: দুধ  ১ লিটার, কনডেন্সড মিল্ক  হাফ কাপ, কাজু বাদাম, পেস্তা,আমন্ড প্রয়োজনমতো, এলাচ গুঁড়া সামান্য, কেশর এক চিমটই।
প্রণালী: প্রথমে একটি পাত্রে দুধ নিয়ে ফুটতে দিন। দুধ একেবারে ঘন হয়ে প্রায় অর্ধেক হলে তাতে কনডেন্সড মিল্ক ও সামান্য লবণ দিয়ে  ভালোভাবে মেশান। একটু নেড়ে তাতে কেশর, কাজুবাদাম, পেস্তা, আমন্ড কুচি, এলাচ গুঁড়া দিয়ে ভালো করে মিশিয়ে দিন।

এবার ঘন ঘন নেড়ে নামিয়ে নিন। অবশ্যই মিষ্টি চেখে নেবেন। এরপর মিশ্রণটি ঠান্ডা হলে কুলফির মোল্ডে ঢেলে সারারাত ফ্রিজে রেখে জমিয়ে নিন। এবার ফ্রিজ  থেকে বার করে উপরে বাদাম কুচি ছড়িয়ে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন ড্রাই ফ্রুটস কুলফি।