ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
৪৫

গাইবান্ধায় শ্বশুর বাড়ি পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

শ্বশুর বাড়ি পছন্দ হয়নি এক নববধূর। তাই সংসারে যেতে অস্বীকৃতি জানান তিনি। পরিবারের নানা চাপ ও মানসিক নির্যাতনে শ্বশুর বাড়িতে যেতে বাধ্য করা হন তিনি। এক পর্যায়ে এসব চাপ ও মনের ইচ্ছের বিরুদ্ধে যেতে বাধ্য করায় আত্মহত্যা করেন ওই নববধূ।

শনিবার গভীর রাতে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম শিবরাম (বাবুর দীঘিরপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নববধূ ওই গ্রামের ভুপেন্দ্রনাথ বর্ম্মণের মেয়ে।

তবে এলাকাবাসী বলছে, অনেকটা শারীরিক ও মানসিক নির্যাতনেই ওই নববধূ আত্মহত্যা করেছেন।

জানা গেছে, প্রায় দুই মাস আগে উপজেলার শ্রীপুর ইউনিয়নের বড়ুয়ারহাট এলাকার বিনয় বর্ম্মণের ছেলে সুজনের সাথে পারিবারিকভাবে বিয়ে হয় তার। বিয়ের পর থেকে স্বামীর বাড়ি পছন্দ না হওয়ায় সেখানে যেতে রাজি হননি তিনি।

পরিবারের চাপে অনেকটা বাধ্য হয়েই স্বামীর বাড়ি যেতে হয় তাকে। শনিবার সকালে কয়েক দিন স্বামীর বাড়িতে থেকে বাবার বাড়িতে বেড়াতে আসেন সে। বাড়িতে পৌঁছে স্বামীর বাড়ি অপছন্দের কথা জানালে পরিবারের সাথে বাক-বিতণ্ডা হয়। ওই দিন গভীর রাতে অভিমানে আত্মহত্যা করেন ওই নববধূ।

তবে বিষয়টি প্রথমে হার্টঅ্যাটাক বলে এলাকায় প্রচার চালায় পরিবারের লোকজন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মাহফুজার রহমান জানান, আত্মহত্যার বিষয়টি সত্য। তবে তার শরীরে কোনো নির্যাতনের চিহ্ন নেই। তদন্তপূর্বক নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।