রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এই মুহূর্তে পেঁয়াজ আমদানিতে কোনো আমদানি শুল্ক দিতে হবে না, অর্থসহ যেকোনো ধরণের সহায়তা দিতে প্রস্তুত সরকার - অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গাইবান্ধায় আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা গৃহবধুর ঢামেকে মৃত্যু রাবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ বিদেশ থেকে শ্রমিকরা লাশ হয়ে ফিরুক চায় না সরকার: পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নেপালে ৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেছেন সোহরাওয়ার্দী উদ্যানে সেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে বক্তব্য রাখছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৪৭

গাজীপুরে একই পরিবারের ছয়জন স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করলেন

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

গাজীপুরের কাপাসিয়ায় একই পরিবারের ছয়জন ইসলাম গ্রহণ করেছেন। এ ঘটনায় আলোড়ন সৃষ্টি হয়েছে।

তারা হলেন ওই উপজেলার সিংহশ্রী ইউপির কুলগঙ্গা গ্রামের অনিল চন্দ্র দাস (৭০) , স্ত্রী শ্রীমতি রুনুবালা দাস (৬৫), ছেলে ঝন্টু দাস (৪০ ), ঝন্টু দাসের স্ত্রী শ্রীমতি লতা রানী দাস (৩৫), তাদের ছেলে জয়ন্ত দাস (১০) ও সৌরভ দাস (৭)। তাদের সকলেই ইসলামী নাম বেছে নেন। নতুনভাবে তাঁরা এখন পরিচিত হবেন, মো. জাহাঙ্গীর আলম জসিম, জাবের আহমেদ, আসাদ উল্লাহ, জসিমের স্ত্রী আয়েশা খাতুন, বাবা মো. আশিকুল্লাহ, মা রাবেয়া খাতুন হিসেবে।

শুক্রবার জুমার নামাজের আগে স্থানীয় মসজিদের ইমাম নূর মোহাম্মদ ও মাওলানা আবদুর রহিমের কাছে তারা কালেমা পাঠ করেন। পরে মুসল্লিদের সঙ্গে নামাজ পড়েন জসিম, জাবের, আসাদ।

জসিম ও তার বাবা আশিকুল্লাহ জানান, তারা আশেপাশের পরিবারে দেখা ইসলামের সৌন্দর্যে মুগ্ধ হয়ে, স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেছেন। কেউ তাদের কোন চাপও দেয়নি আবার তাঁদের নিজ ধর্মের কেউ বাধাও দেয়নি। ধর্মান্তরিত হওয়ার পর কোনো চাপও আসেনি।

সিংহশ্রী ইউপি চেয়ারম্যান আশরাফ উদ্দিন খান আলামিন জসিমের পরিবারকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –