ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৭ জন, লালমনিরহাটে ১৯ জন, গাইবান্ধায় ১৬ জন, কুড়িগ্রামে ৭ জন, ঠাকুরগাঁওয়ের ১ জন ও বগুড়ার ১ জন রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুর মেডিকেল কলেজে (রমেক) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১৪ জন, লালমনিরহাটে ১৩ জন ও গাইবান্ধায় ৭ জন। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। গত ২৪ ঘণ্টায়   দেশে করোনাভাইরাসে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে, এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৫১ জন।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

১১

ঘরোয়া দুই উপাদানে দূর করুন অবাঞ্চিত লোম

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জুলাই ২০২০  

শরীরের বিভিন্ন স্থানের অবাঞ্চিত লোম দূর করা নিয়ে সবাই কম বেশি ঝামেলায় পড়েন। অনেকেই এই সমস্যা সমাধানে ছোটেন পার্লারে। তবে জানেন কি, পার্লার ছাড়াই এই সমস্যার সমাধান আপনি ঘরেই করতে পারবেন। তাও একদম ব্যথা ছাড়াই।

বাড়িতে ‘বডি সুগারিং’ এর মাধ্যমে আপনি শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে পারেন। প্রাচীন মিশরের প্রায় সব নারীই সৌন্দর্য সচেতন ছিলেন। আর সেই সময়ের সৌন্দর্য চর্চার কিছু বিষয় এখনো ব্যবহৃত হয়। ‌যার মধ্যে অন্যতম হচ্ছে লেবু ও চিনি। চলুন জেনে নেয়া যাক শরীরের অবাঞ্চিত লোম দূর করতে এই দুই উপাদানের ব্যবহার সম্পর্কে- 

যা যা লাগবে 

চিনি দুই কাপ, এক কাপের চার ভাগের এক ভাগ লেবুর রস, এক কাপের চার ভাগের এক ভাগ পানি।

তৈরি ও ব্যবহার পদ্ধতি

সব উপকরণ একটি সস প্যানে অল্প তাপে গরম করুন। সব উপকরণ একসঙ্গে মিশে হালকা ব্রাউন রঙ হয়ে যাবে। যখন এটা ভালোভাবে মিশে যাবে, তখন এটি ঠাণ্ডা করে একটি পাত্রে ভরে রাখুন। মিশ্রণটি এমন পাত্রে রাখুন ‌যাতে পরে আবার প্রয়োজনে গরম করে নিতে পারেন।

এরপর মিশ্রণটি অল্প ঠাণ্ডা করে কোনো কাঠি কিংবা প্লাস্টিকের পাত দিয়ে নিয়ে ত্বকে পাতলা করে লাগান। অপেক্ষা করুন ৫ থেকে ১০ মিনিট। তারপর পাতলা সুতি কাপড় দিয়ে ‌যেভাবে ওয়াক্সিং করেন সেভাবে লোম তুলে ফেলুন। এতে ব্যথার অনুভূতিও হবে না, আর সহজেই লোম দূর হয়ে যাবে। 

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর