সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

৭৬

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ভোলায় বেশকিছু ঘরবাড়ী বিধ্বস্ত

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে সৃষ্ট ঝড়ে ভোলায় বিধ্বস্ত ঘরের সংখ্যা ২০ দাঁড়িয়েছে। তবে নতুন করে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে শনিবার রাত সাড়ে ৯ টায় লালমোহনের পশ্চিম চর উমেদ ও চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউপিতে ঝড়ে সাতটি ঘর বিধ্বস্ত হয়। এতে আহত ১০ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-পশ্চিম চর উমেদের ওয়ার্ডের বাসিন্দা আব্দুর রশিদ মাল, তার ছেলে ইমরান ও তিশান।

ওই এলাকার বাসিন্দা মো. ইব্রাহীম জানান, রাত সাড়ে ৯টায় ঝড়ের সময় বিকট আওয়াজ শুনতে পাওয়া যায়। মুহূর্তের মধ্যে ওই এলাকার রশিদ মালসহ একই বাড়ির দুটি ঘর বিধ্বস্ত হয়। এ সময় বাড়ির গাছপালাও উপড়ে পড়ে যায়।

তিনি আরো জানান, একই সময় পাশের এলাকা চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউপির আব্দুল মোতালেব ও তার ছেলে মামুন এবং বিল্লালের ঘর বিধ্বস্ত হয়েছে। এছাড়া পাশের বাড়ির আব্দুল মনাফের বসতঘরটিও বিধ্বস্ত হয়ে যায়।

অপরদিকে লালামোহনির লর্ডহাডিঞ্জ ইউপির চরপেয়ারীমোহন এলাকায় ঘূর্ণিঝড়ে ঘর-বাড়ি বিধ্বস্ত হয়ে অন্তত পাঁচজন আহত হয়েছেন। তবে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

লালামোহনের ইউএনও হাবিবুল হাসান রুমি জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ভোলায় ঝড় হয়। এতে দুই উপজেলার ২০টির মতো ঘর বিধ্বস্তের খবর পাওয়া গেছে। তবে নতুন করে হতাহতের খবর পাওয়া যায়নি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –