ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিএসএফের গুলিতে যুবক নিহত যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রংপুরের তিনজনের মৃত্যু হয়েছে সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা-৪ আসনের (ঈশ্বরদী-আটঘরিয়া) এমপি শামসুর রহমান শরীফ ডিলু মারা গেছেন রংপুর মেডিকেল কলেজে শুরু হয়েছে করোনা শনাক্তকরণ কার্যক্রম দেশে গত ২৪ ঘণ্টায় আরো দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন আইইডিসিআর
  • শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৯ শা'বান ১৪৪১

সর্বশেষ:
সোনাহাট স্থলবন্দর বন্ধের সময় বাড়ল ১০ দিন রংপুরে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে চলছে তদারকি আজ থেকে রমেকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা শুরু করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: জানিয়েছেন পলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী
৪৪০

চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮  

চট্টগ্রামে ১১দিন গ্যাস সংকটের পর বৃহস্পতিবার থেকে পুরোদমে গ্যাস সরবরাহ করা হয়েছে।

মহেশখালীর এলএনজি টার্মিনালের সঙ্গে সমুদ্রের তলদেশের পাইপলাইনের মধ্যবর্তী সংযোগস্থলের হাইড্রোলিক ভাল্বটি কাজ না করায় ১১দিন গ্যাস সংকটে ছিল নগরবাসী।

৪ নভেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত কাজ করে সংযোগস্থলের পাইপলাইন ত্রুটিমুক্ত করা হয়।

জানা গেছে, সিঙ্গাপুর থেকে আসা অ্যাক্সিলারেট এনার্জি কোম্পানির প্রকৌশলীরা ত্রুটি চিহ্নিত করার পর তা মেরামতের উদ্যোগ নেয়া হয়। সমুদ্রের প্রায় ৪০ মিটার গভীরে জোয়ার-ভাটার সময়সূচির সঙ্গে মিল রেখে প্রতিদিন ৫-৭ ঘণ্টা ধরে ডুবুরি দলের সাহায্যে হাইড্রোলিক ভাল্ব মেরামতের কাজ করা হয়।

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড এর মহাব্যবস্থাপক (সঞ্চালন-পূর্ব) আবু সৈয়দ মাহমুদ ডেইলি বাংলাদেশকে জানান, গ্যাস লাইনের সংযোগস্থলে যে সমস্যা ছিল তা ত্রুটিমুক্ত করে চট্টগ্রামে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে গ্যাস সরবরাহ করা হয়েছে। আশাকরি চট্টগ্রামবাসী কোনো সমস্যা ছাড়াই গ্যাস ব্যবহার করতে পারবে।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর