ব্রেকিং:
বৃহস্পতিবার থেকে রংপুরে শুরু হবে করোনার নমুনা পরীক্ষা দিনাজপুরের বিরামপুরে করোনা সন্দেহভাজন একব্যক্তির মৃত্যু করোনার প্রতিষেধক তৈরির পদ্ধতি জানালেন কুড়িগ্রামের অধ্যাপক কর্মহীন হয়ে পড়েছে পীরগাছার শতাধিক আদিবাসী পরিবার প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঙালি বীরের জাতি, করোনার কাছে হার মানবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব রটালে ব্যবস্থা: আইজিপি শুধুমাত্র করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল করোনা পরিস্থিতি বিবেচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়
১৩

চলচ্চিত্র নির্মাতা মতিউর রহমান পানু আর নেই   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

ঢাকাই সিনেমার প্রখ্যাত নির্মাতা মতিউর রহমান পানু মারা গেছেন। মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে উত্তরার নিজ বাসায়  ইন্তেকাল করেন তিনি। 
তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি বলেন, মতিউর রহমান পানু বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। 

তিনি আরো বলেন, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে তার বিদেহী আত্মার প্রতি সম্মান এবং পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। 

১৯৬৪ সালে প্রথমে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন পানু। এরপর ১৯৭৯ সালে তিনি ‘হারানো মানিক’ ছবি দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। 

এরপর আপন ভাই, নাগ মহল, নির্দোষ, সাহস, মান মর্যাদা, নির্যাতন, সাথী, বেদের মেয়ে জোসনা (ভারত), মনের মাঝে তুমি সিনেমা নির্মাণ করেন। 

এদিকে নির্মাতার বাইরে প্রযোজকও ছিলেন পানু। তার প্রযোজনার মধ্যে রয়েছে নির্যাতন, বেদের মেয়ে জোসনা (বাংলাদেশ), গাড়িয়াল ভাই, রঙ্গিলা, নসিমন (বাংলাদেশ) ও বৌমার বনবাস (ভারত), মনের মাঝে তুমি (যৌথভাবে আব্বাস উল্লাহ সিকদার এর সঙ্গে), মোল্লা বাড়ীর বউ, ডাক্তার বাড়ী ও ওরে সাম্পানওয়ালাসহ আরো অসংখ্য ছবি।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর