ব্রেকিং:
লক্ষ্মীপুর ও বগুড়াতে নতুন দুইটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে নির্বাচিত হলে নব্বই দিনের মধ্যেই সব নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি তাপসের আইএসও সনদ পেল ১১ প্রতিষ্ঠান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী ইরানি জনগণের কাছে ক্ষমা চেয়ে খোলা চিঠি পাঠিয়েছে যুক্তরাষ্ট্রের একটি শান্তিবাদী সংগঠন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে মঙ্গলবার
২৩

চলছে রোহিঙ্গা গণহত্যা মামলার তৃতীয় দিনের শুনানি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

রোহিঙ্গা গণহত্যার ঘটনায় জাতিসংঘের সর্বোচ্চ আদালত ‘ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস (আইসিজে)’-এ গাম্বিয়ার করা মামলার তৃতীয় ও শেষ দিনের শুনানি শুরু হয়েছে।

শুনানির প্রথম অংশে যুক্তিতর্ক উপস্থাপন করছে গাম্বিয়া। তাদের পর শুনানির দ্বিতীয় অংশে গণহত্যার পক্ষে যুক্তি উপস্থাপন করবে মিয়ানমার।

এর আগে গত মঙ্গলবার শুনানির প্রথম দিনে রোহিঙ্গাদের পক্ষে কথা বলেছেন গাম্বিয়ার বিচারমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল আবুবকর মারি তামবাদু। এরপর বুধবার মিয়ানমারের পক্ষে সাফাই গেয়েছেন মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি।

বুধবার নেদারল্যান্ডের দ্যা হেগে অবস্থিত আদালতে শুনানির দ্বিতীয় দিনে মিয়ানমারে পক্ষে শুধু সাফাই নয় বরং আদালতে রোহিঙ্গা গণহত্যার কথা সরাসরি অস্বীকার করেন শান্তিতে নোবেলজয়ী বিতর্কিত এই নেত্রী। এছাড়া রোহিঙ্গাদের নিয়ে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্যও করেন তিনি।

এই বিভাগের আরো খবর