ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৭৪ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। অস্ত্র মামলায় রিজেন্টের শাহেদের যাবজ্জীবন কারাদণ্ড
  • সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১০ সফর ১৪৪২

সর্বশেষ:
আজ শেখ হাসিনার ৭৪তম জন্মদিন: রাজপথ থেকে অর্থনীতির কাণ্ডারি বাংলাদেশের পর্যটন পণ্যের সম্ভাবনা অনেক- পর্যটন প্রতিমন্ত্রী কুড়িগ্রামে ধরলার পানি বিপদসীমার ওপরে দিনাজপুরে দেয়ালচাপা পড়ে একই পরিবারের চারজন নিহত গ্রুপিং-লবিংয়ে বিপর্যস্ত বিএনপি
৭৮

চলতি বছরের জানুয়ারিতেই নির্যাতনের শিকার ৩২৬ নারী-শিশু 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

চলতি বছরের প্রথম মাস জানুয়ারিতে ৩২৬ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন মোট ১১৬ জন। আর সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২০ জন। এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২৪ জনকে।


সোমবার বাংলাদেশ মহিলা পরিষদের পাঠানো এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে আরো বলা হয়, শ্লীলতাহানির শিকার হয়েছে ৮ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ১০ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৩ জন। অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৫ জন। নারী ও শিশু পাচার করা হয়েছে ২ জন। 

বিভিন্ন কারণে ৪০ জন নারী ও কন্যা শিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ৩ জনকে। যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে ১৫ জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১০ জন। উত্ত্যক্ত করা হয়েছে ৭ জন, এরমধ্যে উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করেছে ১ জন। 

বিভিন্ন নির্যাতনের কারণে ২১ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে এবং ১৭ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ফতোয়ার শিকার হয়েছে ৪ জন। বাল্যবিয়ে হয়েছে ১০ জন ও বাল্যবিয়ের চেষ্টা করা হয়েছে ৯ জন। সাইবার ক্রাইম অপরাধের শিকার ৫ জন। এছাড়া নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে ৯ জন নারী ও শিশু।

জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর