ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে

চলতি বছরের জানুয়ারিতেই নির্যাতনের শিকার ৩২৬ নারী-শিশু 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

চলতি বছরের প্রথম মাস জানুয়ারিতে ৩২৬ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন মোট ১১৬ জন। আর সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২০ জন। এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২৪ জনকে।


সোমবার বাংলাদেশ মহিলা পরিষদের পাঠানো এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে আরো বলা হয়, শ্লীলতাহানির শিকার হয়েছে ৮ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ১০ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৩ জন। অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৫ জন। নারী ও শিশু পাচার করা হয়েছে ২ জন। 

বিভিন্ন কারণে ৪০ জন নারী ও কন্যা শিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ৩ জনকে। যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে ১৫ জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১০ জন। উত্ত্যক্ত করা হয়েছে ৭ জন, এরমধ্যে উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করেছে ১ জন। 

বিভিন্ন নির্যাতনের কারণে ২১ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে এবং ১৭ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ফতোয়ার শিকার হয়েছে ৪ জন। বাল্যবিয়ে হয়েছে ১০ জন ও বাল্যবিয়ের চেষ্টা করা হয়েছে ৯ জন। সাইবার ক্রাইম অপরাধের শিকার ৫ জন। এছাড়া নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে ৯ জন নারী ও শিশু।