শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

১২

চূড়ান্ত প্রস্তুতি ম্যাচে খেলছেন না সাকিব আল হাসান

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

বিভিন্ন কারণে সংবাদের শিরোনাম হওয়া স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে সাকিব আল হাসানের জন্য। শিরোনাম হলেন আবারও। এবারের কারণ, মিরপুরে ভারত সফরের আগে নিজেদের চূড়ান্ত প্রস্তুতি ম্যাচে খেলছেন না তিনি।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মিশন শুরু করবে টাইগাররা। নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিতে মিরপুরে বিসিবি লাল ও বিসিবি সবুজ নামে দুই দলে ভাগ হয়ে ম্যাচ খেলছেন ক্রিকেটাররা। তবে রোববারের ম্যাচে স্কোয়াডের সবাই অংশ নিলেও ছিলেন না সাকিব। সোমবারের শেষ প্রস্তুতি ম্যাচেও খেলবেন না বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

ভারত সফরের প্রস্তুতিমূলক টি-টুয়েন্টি ম্যাচের জন্য জাতীয় লিগ থেকে হঠাৎ ঢাকায় ডেকে আনা হয় ১০ জন ক্রিকেটারকে। এখানেই বোঝা যায় ম্যাচগুলো গুরুত্বের সঙ্গেই নিচ্ছে বিসিবি। ম্যাচ শুরুর আগে বিসিবি ঘোষিত সবুজ দলের একাদশে সাকিবের নাম দেখা যায়। তবে সন্ধ্যায় খেলা শুরু হওয়ার পর তাকে মাঠে দেখা যায়নি। খবর নিয়ে জানা যায়, প্রস্তুতি ম্যাচ থেকে ছুটি নিয়েছেন অধিনায়ক। সাকিব খেলবেন না সোমবারের দ্বিতীয় ম্যাচেও।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছেন, না খেলার ব্যাপারে হেড কোচ রাসেল ডমিঙ্গোর অনুমতি নিয়েছেন সাকিব।

এদিকে মিরপুরে রোববারের প্রস্তুতি ম্যাচে বিসিবি লাল দলকে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছে সবুজ দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৩ রান করে সবুজ দল। সর্বোচ্চ ৩৯ রান করেন ইয়াসির আলি রাব্বি। এছাড়া তামিমের বদলে ভারত সফরের স্কোয়াডে জায়গা পাওয়া ইমরুল কায়েস করেন ৩২ রান।

লাল দলের পক্ষে ৩টি করে উইকেট নেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার আবু হায়দার রনি। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় বিসিবি লাল দল। সবোর্চ্চ ৩৬ রান করেন ওপেনার লিটন দাস। এছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। সবুজ দলের পক্ষে বাঁহাতি স্পিনার আরাফাত সানি নিয়েছেন ৩ উইকেট।

সোমবার সন্ধ্যা ৬টায় দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুরু হবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –