শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৯২

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন আজ

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ব্যতিক্রমী ও শক্তিশালী অভিনয়শিল্পী হিসেবে খুব অল্প সময়ে তারকাখ্যাতি পান তিনি। নিজের অভিনয় দিয়ে এক যুগেরও বেশি সময় ধরে দর্শককে মুগ্ধ করে রেখেছেন। আজ এ অভিনেতার জন্মদিন। 

১৯৭১ সালের আজকের এ দিনে বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৯৯ সালে টেলিভিশনের পর্দায় অভিষেক হয় মোশাররফ করিমের।

তার অভিনীত প্রথম নাটক ‘অতিথি’। নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তার প্রথম চলচ্চিত্র ‘জয়যাত্রা’।

এদিকে, ঈদের ব্যস্ততা কাটিয়ে কিছুদিনের জন্য কানাডা যাচ্ছেন মোশাররফ করিম। ফলে এবারের জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই তার। বিমানে থাকার কারণে জন্মদিন পালনের সুযোগ থাকছে না।

জন্মদিন নিয়ে মোশাররফ করিমের পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, পরিবারের সঙ্গে আলাদাভাবে নিরবিচ্ছিন্ন সময় কাটাতেই আসলে কানাডা যাওয়া। যাওয়ার দিনটি হয়ে গেলো আমার জন্মদিনেই। সেখানে কয়েকদিন নিজের মতো করে কাটিয়ে আবার দেশে এসে কাজে ফিরবো। 

এবারের ঈদে কোন নাটক থেকে বেশি সাড়া পেয়েছেন জানতে চাইলে তিনি বলেন, ঈদে সবচেয়ে বেশি সাড়া পেয়েছেন মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘আশ্রয়’ নাটকে অভিনয় করে। এই নাটকে তার সহশিল্পী ছিলেন জাকিয়া বারী মম, তাহসান খান ও নূসরাত ইমরোজ তিশা।

এ ছাড়া শামস করিমের ‘আম্মাজান’, মারুফ মিঠুর ‘সেইরকম বাকি খোর’, মোরসালিন শুভর ‘বাদশাহ আলমগীরের লটারি’, ‘রাজন দ্য কিং’, আজাদ কালামের ‘জমজ ১২’ নাটকগুলো থেকেও সাড়া পেয়েছেন তিনি।

এদিকে, তার অভিনীত সিকান্দর বক্স ও জমজ সিরিজের নাটকগুলো ছিলো দর্শক চাহিদার তুঙ্গে। এছাড়া নাটকের পাশাপাশি তিনি আরো অভিনয় করেছেন রূপকথার গল্প, দারুচিনি দ্বীপ, থার্ড পারসন সিঙ্গুলার নম্বর, প্রজাপতি, টেলিভিশন, জালালের গল্প শিরোনামের ছবিতে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –