ব্রেকিং:
২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা পূর্ব নির্ধারিত ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে- শিক্ষা মন্ত্রণালয়

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

১৫

জলঢাকায় মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের সমাপ্তিকরণ সভা

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

নীলফামারীর জলঢাকা উপজেলায় মা ও শিশুর স্বাস্থ্য  সুরক্ষায় প্রকল্পের সমাপ্তিকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ল্যাম্ব শো প্রকল্পের আয়োজনে সমাপ্তিকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ জেডএ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাফিজার রহমান পাটোয়ারী, ইউপি চেয়ারম্যান হামিদুল ইসলাম, তোজাম্মেল হক, গোলনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের স্বাস্থ্য উপসহকারী ডাঃ শাখাওয়াত হোসেন শাহিন, ল্যাম্ব শো প্রকল্পের মনিটরিং অফিসার সাদেকুল বারি ও ফিল্ড কো-অর্ডিনেটর লিটন সরকার প্রমুখ। 

উপজেলা টেকনিক্যাল কো-অর্ডিনেটর কামরুল হাসান জানান, গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে ২০১৬ থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত মা ও শিশুর স্বাস্থ্যের উন্নয়নের জন্য পাড়ায় পাড়ায় গর্ভবতী মায়েদের নিয়ে উঠান বৈঠক, বাবাদের নিয়ে সভা, কিশোর কিশোরী সভা, সচেতনতা মূলক গণ নাটক পরিবেশন, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরীক্ষা, নিরাপদ ও স্বাভাবিক প্রসব, প্রসব পরবর্তী সেবাসহ নানামুখী কার্যক্রম পরিচালনা করে এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে। তাই তিনি ২০১৯ সালের ৩১ডিসেম্বর প্রকল্পের মেয়াদ শেষ হলে এই কার্যক্রম চলমান রাখার আহবান জানান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ফিল্ড কো-অর্ডিনেটর ইয়াসিন আলী। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর