ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৫১

জাগপা থেকে সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে বহিষ্কার

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

দলের গঠনতন্ত্র লঙ্ঘন করার দায়ে গণতান্ত্রিক পার্টি (জাগপা) থেকে সভাপতি তাসমিয়া প্রধান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুর রহমান আসাদকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর এক রেস্তোরায় জাগপার সহ-সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় বলা হয়, শফিউল আলম প্রধানের প্রদর্শিত পথের বাইরে জাগপার নতুন কোন পথ নেই। সুতরাং বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বাইরে নতুন কোনও প্লাটফর্মে জাগপা অংশগ্রহণ করতে পারে না। জাগপা কোনও ষড়যন্ত্রের হাতিয়ার হিসাবে ব্যবহৃত হতে পারে না। জাগপা ২০ দলীয় জোটের শরিক হিসাবে  খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় চলমান আন্দোলনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

সভায় দলের ও জোটের ঐক্যবিরোধী অবস্থান গ্রহণ ও গঠনতন্ত্র লঙ্ঘন করার দায়ে জাগপা সভাপতি ব্যারিষ্টার তাসমিয়া প্রধান ও যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খানকে অব্যাহতি দেয়া হয়। একই সাথে দলের সহ-সভাপতি খন্দকার আবিদুর রহমানকে দলের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব প্রদান করা হয়।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ৩ মাসের মধ্যে জাতীয় সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।