ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
২৫

জাপানে আঘাত হেনেছে শক্তিশালী `টাইফুন ফাসাই`

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

শক্তিশালী 'টাইফুন ফাসাই' জাপানের রাজধানী টোকিওতে ঘণ্টায় ২১০ কিলোমিটার বেগে আঘাত হেনেছে। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল বেলাতেই ঘূর্ণিঝড়টি টোকিও শহরে আঘাত হানে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, টাইফুন ফাসাইয়ের কবলে দেশটির প্রায় ১০০টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। আবহাওয়া খারাপ হওয়ায় বিমান বন্দর কর্তৃপক্ষ থেকে বিমানের ১০০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

জাপানের স্থানীয় সংবাদমাধ্যম জানায়, এ ঝড়ের মুখে পড়ে ৩০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। ইতোমধ্যে টোকিও শহর থাকা কয়েক লাখ মানুষকে নিরাপদ স্থানে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশটির আবহাওয়ার অধিদফতর থেকে আগেই সর্তক করে দেওয়া হয়েছিল যে, শক্তিশালী টাইফুন ফাসাইয়ে বাতাসের গতিবেগ অনেক বেশি থাকবে। ফলে রেকর্ড মাত্রায় বৃষ্টি এবং বজ্রপাত হওয়ার আশঙ্কা থাকতে পারে।

এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) টাইফুন উত্তর কোরিয়াতে আঘাত হানে। এ ঘূর্ণিঝড়ের কবলে পড়ে সেখানে ৫ জন নিহত হওয়ার ঘটনা ঘটে।

এদিকে, টোকিও শহরের বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষের বরাতে জানানো হয়, টাইফুনের ফলে সেখানে প্রায় লক্ষাধিক পরিবারে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

দেশটির কর্তৃপক্ষ নদীর তীরে থাকা মানুষদের সতর্ক সংকেত জারি করেছে। টোকিও শহরের কানাগাওয়া, শিজুওকা অঞ্চলের প্রায় ৪ লাখ মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়ার কথা বলা হয়েছে। ঘূর্ণিঝড়টি এখন ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগে জাপানের উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে।

জাপান এই মুহূর্তে রাগবি ওয়ার্ল্ড কাপের প্রস্তুতি নিচ্ছিল। সে সময় ঘূর্ণিঝড়টি এ প্রস্তুতিকে বাধাগ্রস্ত করেছে। আসছে ২০ সেপ্টেম্বর থেকে এ ফুটবল ম্যাচ শুরু হওয়ার কথা । তবে দেশটির সরকার আশা করছেন তার আগেই এ ঘূর্ণিঝড়ের কবল থেকে জাপান মুক্ত হবে ।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর