ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও পরিচালককে বরখাস্ত ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসে তুর্ণা নীশিতার ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে।

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
ট্রেন দুর্ঘটনার ঘটনায় তদন্ত কমিটি গঠন, ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ ঘূর্ণিঝড় বুলবুলে কৃষিতে ক্ষতি ২৬৩ কোটি টাকা ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি ১ লাখ টাকা এবং আহতদের ১০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা রেলপথ মন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবকলীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলন আজ রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান আগামী ৮ ডিসেম্বর টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ৩৮তম স্থানে বাংলাদেশের মোহাম্মদ নাঈম
৪৫

জাপানে আঘাত হেনেছে শক্তিশালী `টাইফুন ফাসাই`

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

শক্তিশালী 'টাইফুন ফাসাই' জাপানের রাজধানী টোকিওতে ঘণ্টায় ২১০ কিলোমিটার বেগে আঘাত হেনেছে। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল বেলাতেই ঘূর্ণিঝড়টি টোকিও শহরে আঘাত হানে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, টাইফুন ফাসাইয়ের কবলে দেশটির প্রায় ১০০টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। আবহাওয়া খারাপ হওয়ায় বিমান বন্দর কর্তৃপক্ষ থেকে বিমানের ১০০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

জাপানের স্থানীয় সংবাদমাধ্যম জানায়, এ ঝড়ের মুখে পড়ে ৩০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। ইতোমধ্যে টোকিও শহর থাকা কয়েক লাখ মানুষকে নিরাপদ স্থানে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশটির আবহাওয়ার অধিদফতর থেকে আগেই সর্তক করে দেওয়া হয়েছিল যে, শক্তিশালী টাইফুন ফাসাইয়ে বাতাসের গতিবেগ অনেক বেশি থাকবে। ফলে রেকর্ড মাত্রায় বৃষ্টি এবং বজ্রপাত হওয়ার আশঙ্কা থাকতে পারে।

এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) টাইফুন উত্তর কোরিয়াতে আঘাত হানে। এ ঘূর্ণিঝড়ের কবলে পড়ে সেখানে ৫ জন নিহত হওয়ার ঘটনা ঘটে।

এদিকে, টোকিও শহরের বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষের বরাতে জানানো হয়, টাইফুনের ফলে সেখানে প্রায় লক্ষাধিক পরিবারে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

দেশটির কর্তৃপক্ষ নদীর তীরে থাকা মানুষদের সতর্ক সংকেত জারি করেছে। টোকিও শহরের কানাগাওয়া, শিজুওকা অঞ্চলের প্রায় ৪ লাখ মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়ার কথা বলা হয়েছে। ঘূর্ণিঝড়টি এখন ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগে জাপানের উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে।

জাপান এই মুহূর্তে রাগবি ওয়ার্ল্ড কাপের প্রস্তুতি নিচ্ছিল। সে সময় ঘূর্ণিঝড়টি এ প্রস্তুতিকে বাধাগ্রস্ত করেছে। আসছে ২০ সেপ্টেম্বর থেকে এ ফুটবল ম্যাচ শুরু হওয়ার কথা । তবে দেশটির সরকার আশা করছেন তার আগেই এ ঘূর্ণিঝড়ের কবল থেকে জাপান মুক্ত হবে ।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর