ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
২৯

জেল হত্যা দিবস উপলক্ষে হাবিপ্রবির শিক্ষক ফোরাম কর্তৃক স্মরণসভা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

শনিবার শোকাবহ ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে প্রগতিশীল শিক্ষক ফোরাম, হাবিপ্রবি কর্তৃক এক মিনিট নিরবতা পালনের মধ্যদিয়ে এক স্মরনসভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যার পর জাতির জন্য দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই ৩রা নভেম্বর।

১৯৭৫ সালের এই দিনের মধ্যরাতে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি পাকিস্তানের দোসর খন্দকার মোস্তাক এর নির্দেশে সদ্য স্বাধীনতা প্রাপ্ত বাংলাদেশকে নেতৃত্বশুন্য করার জন্য জাতির চার সূর্য্যসন্তান সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এ.এইচ.এম. কামারুজ্জামান কে নির্মম ও নৃশংসভাবে জেলখানার নির্জন প্রকোষ্ঠে হত্যা করে মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নেয়। আলোচকবৃন্দ এ মহান চার নেতা, বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক জ্ঞাপন করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের সপক্ষের ও বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার অঙ্গিকার করেন।

উক্ত স্মরনসভায় সভাপতিত্ব করেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান ও সঞ্চালনা করেন প্রফেসর ড. মোঃ মামুনার রশীদ। আরো উপস্থিত ছিলেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস.এম. হারুন-উর-রশীদ সহ সকল সদস্যবৃন্দ।   

এই বিভাগের আরো খবর