• শনিবার   ০৮ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
আজ শেখ হাসিনার দেশে ফেরার দিন দেশে ৯০০ টন অক্সিজেন মজুদ আছে- স্বাস্থ্যমন্ত্রী খানসামায় করোনায় কর্মহীন ৩ হাজার পরিবারকে সহযোগিতা বালু উত্তোলনের ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পরিবহণ শ্রমিকরা পেলেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার

জয়িতা টাওয়ার নির্মাণ প্রধানমন্ত্রীর স্বপ্নের বাস্তবায়ন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

ঢাকার ধানমন্ডিতে জয়িতা ফাউন্ডেশনের বার তলা ভবন নির্মাণের কাজ অচিরেই শুরু হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। দেশের নারী উদ্যোক্তাদের জন্য নির্মিত এই ভবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাস্তবায়ন বলে উল্লেখ করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। 

এ সময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নারী উদ্যোক্তাদের উন্নয়ন ও বিকাশের লক্ষ্যে ২০১১ সালে জয়িতার শুভ উদ্বোধন করেন। জয়িতা ফাউন্ডেশন নারী উদ্যোক্তাদের জন্য ঢাকায় একটি নারীবান্ধব বিপণন অবকাঠামো গড়ে তুলেছে। যার ফলে তারা জয়িতা প্লাটফর্মে স্বাচ্ছন্দ্য ও দক্ষতার সাথে ব্যবসা পরিচালনা করছে।

মঙ্গলবার ঢাকায় ভার্চুয়াল প্লাটফর্মে জয়িতা টাওয়ার এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, এরই মধ্যে জয়িতার কার্যক্রম বিভাগ, জেলা ও উপজেলায় সম্প্রসারিত হয়েছে। দেশের নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগোপযোগী বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

সভায় জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুবিধাজনক সময়ে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানটি ভার্চ্যুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। একশত চুয়ান্ন কোটি টাকা ব্যায়ে নির্মিত ভবনে দুটি বেজমেন্টসহ বারটি তলা রয়েছে। যেখানে থাকবে নারী উদ্যোক্তাদের জন্য অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বিপণীকেন্দ্র, ফুড কোর্ট, মাল্টিপারপাজ হল, ডরমিটরি, প্রশিক্ষণ কেন্দ্র ও জয়িতা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়।

সভায় ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয় মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুহাম্মদ মশিউর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. আতিকুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. শহিদুল ইসলাম ও সিস্টেম আর্কিটেক্টর প্রধান স্থপতি এনামুল করিম নির্ঝরসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।

সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম বলেন, জয়িতার স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টাওয়ার হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের আইকনিক ভবন।