ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৫৫

টাইগারদের লজ্জায় ফেলে টেস্ট জিতল আফগানরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

টেলএন্ডার ব্যাটসম্যানরা পরল না আর ম্যাচ বাঁচাতে। সব জল্পনার সমাপ্তি ঘটিয়ে হারের লজ্জায় পুড়তে হলো টাইগারদের। শেষমেশ বৃষ্টিও পারল না টাইগারদের হার আটকাতে। ২২৪ রানের হার নিয়েই সন্তুষ্ট থাকতে হলো সাকিব বাহিনীর।  

বৃষ্টি বিঘ্নিত শেষ দিনের শেষ সেশনেে এসে রশিদ খানের স্পিন ভেল্কিতেই সমাপ্তি ঘটল টাইগারদের ইনিংস। জয়ের জন্য উন্মুখ আফগানরা শেষ পর্যন্ত একমাত্র এই টেস্ট জিতে নিল। শেষের ৪ ব্যাটসম্যানদের তিনজনকেই তুলে নিলেন রশিদ খান।

ভোর থেকেই চট্টগ্রামে শুরু হওয়া বৃষ্টির কারণে আফগানদের বিপক্ষের একমাত্র টেস্টের শেষ দিন নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। তবে বৃষ্টির পর ম্যাচ মাঠে গড়ানোর পর মাত্র দুই ওভার খেলা হয় । তারপর আবারও বৃষ্টি হানায় খেলা বন্ধ ছিল। ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন শেষে জানান ম্যাচ শুরু হবে দুপুর ১টায়। মধ্যে একবার খেলা শুরু হলে আবার বৃষ্টিতে বন্ধ। তারপর বিকাল চারটার দিকে আবার শুরু হয় খেলা। 

পঞ্চম দিনে বৃষ্টি থামলে ৪ উইকেট হাতে নিয়ে আবার খেলতে নামে টাইগার ব্যাটসম্যানরা। কিন্তু শেষ সেশনের প্রথম বলেই আউট হয়ে যান টাইগার অধিনায়ক সাকিব। তারপর ক্রিজে আসেন মেরাজ তিনিও টিকতে পোরেননি বেশি সময়।আফগান অধিনায়ক রশিদ খানের বলে ১২ রানে এলবির ফাঁদে পড়েন তিনি। তার বলেই একই ভাবে আবার ০ রানে আউট হন তাইজুল। ধরে খেলছিলেন সৌম্য, কিন্তু তিনিও ইনিংস আর বড় করতে পারলেন না। রশিদ খান তাকেও ক্যাচ বানিয়ে আউট করেন। আর এর মধ্য দিয়েই বাংলাদেশের মাটিতে প্রথমবার এসেই টেস্ট জিতে নিল নবী-রশীদের আফগানিস্তান।  

টেস্টের প্রথম দিনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। আর প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে রশিদের ঘূর্ণিতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে থামে আফগানদের ইনিংস। আর টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবারও আফগান ঘূর্ণিতে কুপোকাত বাংলাদেশ। টপ অর্ডার, মিডল অর্ডার সব জায়গাতেই ব্যর্থ টাইগার ব্যাটসম্যানরা। চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান।

সব নাটকীয়তার পর টেস্ট জিতল আফগানরা।