ব্রেকিং:
লক্ষ্মীপুর ও বগুড়াতে নতুন দুইটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে নির্বাচিত হলে নব্বই দিনের মধ্যেই সব নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি তাপসের আইএসও সনদ পেল ১১ প্রতিষ্ঠান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী ইরানি জনগণের কাছে ক্ষমা চেয়ে খোলা চিঠি পাঠিয়েছে যুক্তরাষ্ট্রের একটি শান্তিবাদী সংগঠন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে মঙ্গলবার
৭৫

টেকনাফে পেয়াঁজ এসেছে আরো ১৩শ’ টন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে পেয়াঁজ আমদানি এখনো অব্যাহত রয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে ১৩০২ মেট্রিক টন পেঁয়াজ খালাস করা হয়েছে। 

টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন জানান, মঙ্গলবারও ১৩০২ দশমিক ৩০০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। এসব পেয়াঁজ আমদানি করে ১০ জন ব্যবসায়ী। শ্রমিকেরা পেঁয়াজ খালাস করে ট্রাকে লোড দেয়। পরে বন্দর থেকে এ সব ট্রাক দেশের বিভিন্ন স্থানে ছেড়ে যায়।

মঙ্গলবার এ বন্দর দিয়ে মিয়ানমার থেকে সব চেয়ে বেশি পেয়াঁজ আমদানি করেন ব্যবসায়ী এমএ হাশেম। তিনি ৪০০ মেট্রিক টন পেয়াঁজ আমদানি করেন। এছাড়া ব্যবসায়ী মো. সলিম আমদানি করেন ২৮০ টন ও যদু চন্দ্র দাশ ২৬০ মেট্রিক টন পেয়াঁজ আমদানি করেন।

চলতি ডিসেম্বর মাসের এই পর্যন্ত মিয়ানমার থেকে ৮৭২২ মেট্রিক টন পেয়াঁজ আমদানি হয়েছে। গত নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন। এর আগে অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন। সেপ্টেম্বর মাসে ৩৫৭৩ মেট্রিক টন এবং আগস্টে এসেছে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ। 

এই বিভাগের আরো খবর