ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৬৭

ট্রাফিক আইনে ৭ হাজার মামলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

রাজধানীর বিভিন্ন সড়কে ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৬ হাজার ৯৪৫টি মামলা ও ৩০ লাখ ১১ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ডাম্পিং এ পাঠানো হয় ৪৩টি ও রেকার করা হয় ৮১৫টি গাড়ি। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ বুধবার সকাল থেকে দিনভর এ অভিযান চালায়। 

ডিএমপি’র ট্রাফিক বিভাগ জানয়, এ সব মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১৭৬টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ২টি মামলা। এছাড়া, উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে ৯০০টি, বিভিন্ন স্টিকার ব্যবহার করার জন্য ১টি ও মাইক্রোবাসে কালো কাঁচ লাগানোর জন্য ৮টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

অভিযানে ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ১৮২টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৫৪টি মোটরসাইকেল আটক করা হয়েছে। সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৪৫টি ভিডিও মামলা ও ১৬টি সরাসরি মামলা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর