মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
৯৬

ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন, চালক-সহকারী পলাতক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

রংপুরের কাউনিয়া স্টেশনে ট্রেনের ইঞ্জিন পরিবর্তনের সময় সংঘটিত দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল সেভেনআপ ট্রেনটি কাউনিয়া স্টেশনে (জংশন) পৌঁছালে এর ইঞ্জিন পরিবর্তন করার কাজ চলছিল। এ সময় চালক ইঞ্জিনের গতি নিয়ন্ত্রণে রাখতে না পারায় ট্রেনের প্রথম ও দ্বিতীয় বগির প্রচণ্ড বেগের ধাক্কায় মাঝের অংশ ভেঙে দুমড়ে-মুচড়ে যায়। এতে বগির ভেতরে কাটা পড়ে আপেল মাহমুদ নামে এক শিক্ষার্থী মারা যান। আহত হন শিশু, নারী ও পুরুষসহ অন্তত ২৫ জন যাত্রী।

এদিকে এ দুর্ঘটনার পর থেকে ওই ট্রেনের চালক ও সহকারী চালক পালাতক রয়েছেন।

কাউনিয়া স্টেশন মাস্টার বাবু আল রশিদ জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি তদন্ত কমিটি হয়েছে। এছাড়াও চালকের কোনো দোষ রয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য রেলওয়ে পশ্চিমাঞ্চল লালমনিরহাট ডিভিশনের বিভাগীয় কর্মকর্তারা কাউনিয়াতে আসছেন।

রংপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা খুরশীদ আলম জানান, তারা ঘটনাস্থল থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিন-চারজনের অবস্থা আশঙ্কাজনক।

এই বিভাগের আরো খবর