ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ
৬১

ঠাকুরগাঁওয়ে বিষ প্রয়োগে সরিষার ক্ষেত নষ্টের অভিযোগ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

ঠাকুরগাঁওয়ের হরিনারায়নপুরের কলাবাগান গ্রামে বিষ প্রয়োগে সরিষার ক্ষেত নষ্টের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার থানায় একটি মামলা করেছেন ভুক্তভোগী কৃষক মাঝাহারুল ইসলাম।

মামলায় আইনুল হক, ফৈজুর হক, সিরাজুল হক, আ. লতিব, মো. খতিব, মো. আদিল, জাহাঙ্গীর, মোকশেদ আলী, মামুনুর রশিদকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণীতে বলা হয়েছে, মাঝাহারুল ইসলাম ,আমির হোসেন ও একরামুল দৌলা সাহেব নিজেদের কেনা জমি ভোগদখল করে আসছে। ওই জমিতে আখ ও সরিষার আবাদ করা হয়েছে। সম্প্রতি মামলার আসামি আইনুল হকসহ অন্যরা জমিটি দখল করে নেয়ার চেষ্টা করে। তাই ২০ অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মামলা করেন মাঝাহারুল। কিন্তু কোর্টের আদেশ অমান্য করে, গত সোমবার আসামিরা দেশীয় অস্ত্রসহ জমিতে উপস্থিত হয়ে, বিষ স্প্রে করে সরিষা ক্ষেত নষ্ট করে। এতে প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে। পরে খবর পেয়ে কৃষকরা তাদের বাধা দিতে গেলে, আসামি আইনুলসহ তার সহযোগীরা আমির হোসেনকে বেধড়ক মারধর করে। এছাড়া কৃষক মাঝাহারুল ইসলামকে মেরে ফেলার হুমকি দেয়া হয়।

এ বিষয়ে আইনুল হক বলেন, আমাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্য নয়।

জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর