• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

সর্বশেষ:
জনগণের সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য- প্রধানমন্ত্রী আইনমন্ত্রীর মহানুভবতায় গাইবান্ধায় বিক্রি করা সন্তান ফিরে পেল মা বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত: এক প্রকল্পে সাশ্রয় ২৮৬ কোটি টাকা সাড়ে ৯ হাজার শ্রমিককে ৪০ কোটি টাকা সহায়তা প্রদান আইপিএল নিয়ে জুয়া: কুড়িগ্রামে ছয় যুবক আটক
১৩৩

ডাইনামিক নেতৃত্ব দিয়ে চলেছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে নিজেদের স্বার্থে রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে তাদের মুখে নীতির কথা মানায় না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকার পরিচালনার ক্ষেত্রে ভিশনারি নীতি মেনে সুদক্ষভাবে ডাইনামিক নেতৃত্ব দিয়ে চলেছেন।


ওবায়দুল কাদের বলেন, জীবিকার চাকা সচল রাখতে সরকার গার্মেন্টস-ফ্যাক্টরি খুলে দেওয়ার যখন সিদ্ধান্ত নিয়েছিল তখন বিএনপি দেশকে ভয়ংকর বিপর্যয়ের মুখে ঠেলে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছিল। বিশ্লেষকরাও সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ায় আশঙ্কা প্রকাশ করেছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমত এবং শেখ হাসিনার দূরদৃষ্টি ও সমায়োচিত সিদ্ধান্তের ফলে আজ এতদিন পরেও বিশেষজ্ঞদের অবাক করে দিয়ে আশঙ্কা অনুযায়ী গার্মেন্টস-ফ্যাক্টরিগুলোতে সংক্রমণ ছড়ায়নি। তিনি বলেন, ঈদে গণপরিবহন চালুর সময়ও বিএনপির অভিযোগের তীর ছুঁড়ে ছিল। তখনও তারা ভয়াবহ আশঙ্কার কথা বলেছিল। কিন্তু বাস্তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে কি?


শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, ক্রমাগত লোকসান ঠেকাতে পাটকল বন্ধ ও শ্রমিকদের পাওনা মিটিয়ে দেওয়ার যে সিদ্ধান্ত সরকার নিয়েছে তা বাস্তবসম্মত। পাটকল বন্ধের ফলে বেকার শ্রমিকদের পুনর্বাসনের ব্যবস্থা করারও আশ্বাস দিয়েছে সরকার। শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, পৃথিবীর একটি দেশের নাম বলুন, যে দেশ বাস্তুচ্যুত মানুষের মানুষদের আশ্রয় দিয়ে মানবিকতার এমন অনন্য দৃষ্টি স্থাপন করেছে? প্রায় ১১ লাখ রোহিঙ্গা নর-নারীকে আশ্রয় দিয়ে, বাসস্থান দিয়ে, আহার দিয়ে শেখ হাসিনা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। সারাবিশ্ব যখন শেখ হাসিনার মানবিকতার এবং মানবদরদী ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ তখন তো আপনারা একটা ধন্যবাদ জানাতে ব্যর্থ হয়েছেন?

তিনি আরও বলেন, দুয়েকদিন ত্রাণ সহায়তা করতে গিয়ে ফটোসেশন করে আপনারা ফিরে এসেছেন। অথচ বাংলাদেশে আওয়ামী লীগের কেন্দ্র থেকে উপজেলা পর্যন্ত নেতাকর্মীরা দিনের-পর-দিন, মাসের-পর-মাস মানবিক সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়িয়ে। সরকারের ভালো কাজের প্রশংসা না করে উল্টো আপনারা কল্পিত ব্যর্থতার অভিযোগ তুলেছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোহিঙ্গা ইস্যুতে সরকারের নতজানু পররাষ্ট্রনীতি দেখছেন দাবি করে এই বিএনপি নেতার উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর থেকে যতবার বিএনপি ক্ষমতায় এসেছে তাদের সময় স্বরাষ্ট্র ও পররাষ্ট্র নীতি বলতে আদৌ কিছু ছিল কি? যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে নিজেদের স্বার্থে রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে তাদের মুখে নীতির কথা মানায় না। 
ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুঝতে পারেননি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশে কোনো পক্ষ নয়। রোহিঙ্গা ইস্যুতে পক্ষ হলো মিয়ানমার ও রোহিঙ্গা জনগোষ্ঠী। ২০১৭ সালে মিয়ানমারের আরাকান রাজ্যে উদ্ভূত ঘটনায় রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি বাংলাদেশের জনগণের সহমর্মিতা ও মানবিকতার দিকটি বিবেচনা করে তাদের আশ্রয় দিয়েছিল। বাংলাদেশ সরকার রোহিঙ্গা প্রত্যাবাসনে স্থায়ী সমাধান খোঁজার জন্য দ্বি-পাক্ষিক, ত্রি-পাক্ষিকসহ আলোচনা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে রোহিঙ্গা ইস্যু সমাধানের জন্য বাংলাদেশের পক্ষ থেকে দাবি তোলা হয়েছে এবং তা চলমান রয়েছে।

গতকাল বুধবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় যুক্ত হন।
শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এবং জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আজম খসরু।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর