মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
২৫৩

ডিমলায় তিস্তাপাড়ের অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসুচি শুরু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসুচির আওতায় নীলফামারীর তিস্তাপাড়ের ডিমলা উপজেলায় অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান (ইজিপিপি) কর্মসুচি শুরু করা হয়েছে। শনিবার(২ নভেম্বর) সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের আয়োজনে এই কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

সংশ্লিষ্ট সুত্র মতে ২০১৯/২০২০ অর্থ বছরে ১ম পর্যায়ে ৪০ দিনের ইজিপিপি কর্মসুচিতে কাচাঁ সড়কে মাটির কাজে উপজেলার ১০ ইউনিয়নে ২ হাজার ২ শত ৪৬ জন অতি দরিদ্র উপকারভোগী এই কাজে সুযোগ পেয়েছে। তারা প্রতিদিন দুইশত করে ৪০ দিনে মোট ৮ হাজার টাকা পাবে। এরা বছরে দুইবার কর্মসংস্থান কর্মসুচিতে কাজ করবে।

গরিব ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আর্থিক সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে বর্তমান সরকার কাজ করছে। এজন্য উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রনালয়ের সহযোগীতায় এটি বাস্তবায়ন করা হচ্ছে।

এই কাজের উপজেলার সদর ইউনিয়নের রামডাঙ্গা সড়কের এই কাজের উদ্ধোধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায় , আয়েশা সিদ্দিকা আশা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান ও সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার প্রমুখ।

এই বিভাগের আরো খবর