ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
পাটকল শ্রমিকদের জন্য কাঁদলেন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক বাংলাদেশি ফারজানা করোনা মোকাবিলায় ৪২৪ কোটি টাকা ঋণ দিচ্ছে দক্ষিণ কোরিয়া ফোনেই মিলছে করোনার জরুরি সেবা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে- তথ্যমন্ত্রী
১৬

ডিমলায় পাট চাষীদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

“সোনালী আঁশের সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে নিয়ে আদর্শ পাট চাষীদের মাঝে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন প্রকল্প বাস্তবায়নে নীলফামারীর ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নের একশ জন আদর্শ পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার(২৮ জুন/২০২০) উপজেলার অডিটরিয়াম হলরুমে পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রনালয় কর্তৃক নীলফামারীর আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 


প্রশিক্ষণে সল্প খরচে গুনগত মানসম্পন্ন ভালো জাতের পাট বীজ, সার সংগ্রহ করার বিষয়ে ও দেশীয় প্রযুক্তিতে উন্নত মানের পাট চাষ সর্ম্পকে জানানো হয়। কর্মশালার এক পর্যায়ে নারী-পুরুষ উপস্থিত চাষীদের মধ্যে উন্মুক্ত আলোচনা করা হয়। 


নীলফামারী জেলা পাট কর্মকর্তা আব্দুল আউয়াল প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন, জমিতে উন্নত মানের পাটবীজ ব্যবহার করা হলে বিঘা প্রতি ১২ থেকে ১৫ মন সোনালী আঁশের পাট উৎপাদন করা সম্ভব। এ জন্য নীতিনির্ধারক ও সরকারের কঠোর আইন প্রয়োগে বাজারে ভালো মানের ও ভেজাল মুক্ত বীজ পাওয়া সম্ভব হবে। 


উপজেলা পাট উন্নয়ন উপ-সহকারী কর্মকর্তা দরিবুল্লাহ সরকারের সঞ্চলনায় প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়। 


এসময় উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, সদর ইউপি চেয়ারম্যান আবুর কাশেম সরকার, নাউতারা ইউপি সাইফুল ইসলাম লেলিন।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর