ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
১৮

ডোমার সরকারী কলেজের শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

নীলফামারী জেলার ডোমার সরকারী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক সলেমান আলীর উপর হামলার ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সরকারী কলেজের শিক্ষকরা।  

রবিবার(৮ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষকদের আয়োজনে ডোমার সরকারী কলেজ চত্বরে এই কর্মসুচি পালন করা হয়। এ সময় সাধারন শিক্ষার্থীরাও অংশ নেয়। 

এ সময় বক্তব্য রাখেন  ডোমার সরকারী কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) রবিউল করিম, বিসিএস সাধারন শিক্ষা সমিতি নীলফামারী শাখার সভাপতি জাহেদুল ইসলাম, নীলফামারী সরকারী কলেজের সহকারী অধ্যাপক(রাষ্ট্রবিজ্ঞান) আনিছুর রহমান, ডোমার সরকারী কলেজের সহকারী অধ্যাপক(পদার্থ) রেজাউল ইসলাম, চিলাহাটি সরকারী কলেজের প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান) কানু চন্দ্র রায় প্রমুখ। 

অভিযোগে বলা হয় শিক্ষকের উপর হামলাকারীরা এই কলেজের ছাত্র হলেও তারা সন্ত্রাসী ও টোকাইয়ের ভুমিকা পালন করে।

সুত্র মতে শনিবার (৭ সেপ্টেম্বর) একাদশ শ্রেনীর বাংলা ক্লাসের সময় দুই শিক্ষার্থী শফিকুল্লা ও শান্তর মধ্যে বচসা হয়। যা ক্লাস শেষে শান্ত  ক্ষিপ্ত হয়ে শফিকুল্লাকে মারধর করতে থাকে। এটি দেখতে পেয়ে সেখানে ছুটে যান  ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক সলেমান আলী। এ সময় শান্ত ও অপর শিক্ষার্থী সৈকত সহ শিক্ষক সলেমানের উপর চড়াও হয়ে তাকেও মারধর করতে থাকে। এতে ওই শিক্ষক গুরুতর আহত হয়ে ডোমার হাসপাতালে ভর্তি হয়। 

এ ঘটনায় ঘটনার রাতেই শিক্ষক সোলেমান আলী বাদী হয়ে ডোমার থানায় দুই জন শান্ত ও সৈকত নামীয় ও অজ্ঞাত ১৬/১৭ জনের নামে একটি মামলা করে। 

এদিকে শিক্ষকদের মানববন্ধন চলাকালিন সময় পুলিশ ডোমার সদর ইউনিয়নের পশ্চিম চিকনমাটির দোলাপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে ওই কলেচের প্রথম বর্ষের ছাত্র নাজিমুল ইসলামকে(১৭) আটক করে ওই মামলায় আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করে।

তবে ডোমার সরকারী কলেজের ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মনির জানান পুলিশ যাকে আটক করেছে সে এ ঘটনার সাক্ষি ছিল। অথচ যে দুই ছাত্র শিক্ষককে মারধর করেছে পুলিশ শান্ত ও সৈকতকে গ্রেফতার করতে পারেনি। তিনি সুষ্ঠু তদন্ত দাবি করেন।

এদিকে শিক্ষার্থীদের অভিযোগ দেড় মাসে কলেজের  বাংলা বিভাগের প্রভাষক সবুজ আহম্মদকে দুই দফায় মারধর করেছিল শান্ত। বিচার না পেয়ে ওই শিক্ষক বদলি নিয়ে  শিক্ষা অধিদপ্তরে পোস্টিং নিয়েছে।

ডোমার সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জানান আমার সকল শিক্ষক এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি করেছি। 
এ ব্যাপারে ডোমার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বিশ্বদেব রায় জানান, নাজিমুল ইসলাম নামে সন্দেহভাজন একজনকে আটক করে জেলহাজতে প্রেরন করা হয়েছে ,অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর