ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
৫৩

ঢালিউড তারকাদের ব্যস্ততার হালখাতা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

দেশীয় সিনেমার বাজার বেশ কয়েক বছর ধরেই ভালো যাচ্ছে না। আশানুরূপ ভালো ছবিও নির্মাণ হচ্ছে না। যে ছবিগুলো মুক্তি পাচ্ছে তাতে দর্শক হলমুখী হচ্ছেন না। আশা আর হতাশার মধ্যেই জবুথবু অবস্থায় চলছে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। এরপরও অভিনেতা-অভিনেত্রী, প্রযোজক-প্রদর্শক, কলা-কুশলীরা আশায় বুধ বাঁধেন আবারো ফিরবে চলচ্চিত্রের সেই সোনালি অতীত। ঘুরে দাঁড়াবে ঢাকাই সিনেমা। তাইতো নিয়মিত নির্মিত হচ্ছে নতুন নতুন সিনেমা। বসে নেই অভিনেতা-অভিনেত্রীরা। হরদম ব্যস্ততা নতুন নতুন ছবির কাজ নিয়ে। এই সময়ের নায়ক-নায়িকাদের নতুন ছবির হিসাব-নিকাশ তুলে ধরেছেন নাজমুল আহসান

শাকিব খান: ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের ব্যস্ততা বছর জুরেই লক্ষ্য করা যায়। একসঙ্গে বেশ কয়েকটি ছবির কাজেও ব্যস্ত থাকেন অনেক সময়। গত ঈদুল ফিতরে মুক্তি পায় তার অভিনীত সিনেমা ‘পাসওয়ার্ড’। ছবিটি নিয়ে নকলের অভিযোগ উঠলেও ব্যবসা সফল হয়। কিন্তু ঈদুল আজহায় মুক্তি প্রাপ্ত তার অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি দর্শক মহলে তেমন সাড়া ফেলতে পারেনি। বর্তমানে তিনটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন শাকিব খান। সিনেমা তিনটি হচ্ছে বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’, কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ ও শাহীন সুমন পরিচালিত ‘একটু প্রেম দরকার’। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে শামীম আহমেদ রনী পরিচালিত ‘শাহেনশাহ’ সিনেমাটি।

অপু বিশ্বাস: সবশেষ গত বছর আব্দুল মান্নান পরিচালিত ‘পাঙ্কু জামাই’ ছবিতে দেখা গেছে ঢালিউড কুইন অপু বিশ্বাসকে। এরপর তার অভিনীত নতুন কোনো ছবি মুক্তি পায়নি। বর্তমানে তার হাতে রয়েছে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’। শিগগিরই এ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এর বাইরে অপু বিশ্বাস আরো একটি ছবির কাজ করছেন। তবে ছবিটি ঢাকার নয়, তিনি অভিনয় করছেন কলকাতার ‘শর্টকার্ট’ নামের সিনেমায়। 

আরিফিন শুভ: ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়য়ের নায়কদের মধ্যে শাকিব খানের পরেই আরিফিন শুভর অবস্থান। নিজের অভিনয় দক্ষতা দিয়ে আজকের এই অবস্থানে এসেছেন তিনি। আসছে ২৭ সেপ্টেম্বর মুক্তি পাবে তার অভিনীত ছবি ‘সাপলুডু’। ছবিটি নির্মাণ করেছেন গোলাম সোহরাব দোদুল। তার হাতে রয়েছে আরো বেশ কয়েকটি ছবি। ছবিগুলো হচ্ছে- ‘অভিযাত্রিক’, ‘মৃত্যুপুরী’ ও ‘ডিটেকটিভ’। এর বাইরে আরিফিন শুভ শেষ করেছেন পুলিশি অ্যাকশন ঘরনার ছবি ‘মিশন এক্সট্রিম’। ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। 

জয়া আহসান: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বর্তমানে কলকাতা-ঢাকা মিলিয়ে বেশ কয়েকটি ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন। এরমধ্যে রয়েছে বাংলাদেশ নির্মিতব্য প্রথম থ্রিডি সিনেমা ‘অলাতচক্র’। নন্দিত সাহিত্যিক আহমদ ছফার বিখ্যাত উপন্যাস ‘অলাতচক্র’র গল্প অবলম্বনে ছবিটি নির্মাণ করছেন হাবিবুর রহমান। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত  ২০১৬ সালে সরকারি অনুদানের ছবি ‘বিউটি সার্কাস’। এর বাইরে জয়া আহসান কলকাতার ‘মেসিডোনা’, ‘ভূতপরী’, ‘রবিবার’, ‘কণ্ঠ’ ছবিগুলোর কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। 

মাহিয়া মাহি: বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে দর্শক মহলে মাহিয়া মাহির গ্রহণযোগ্যতা একটু বেশিই। কারণ নায়িকা হিসেবে মাহির ছবি হলেই দর্শকরা হলমুখী হন। গেল শুক্রবার দেশব্যাপী ৩৩ হলে মুক্তি পেয়েছে মাহমুদ রানা সিকদার পরিচালিত মাহি অভিনীত ছবি ‘অবতার’। ছবিটি দর্শকমহলে বেশ প্রশংসা কুড়াচ্ছে। মাহির হাতে এই সময়ে ‘আনন্দ অশ্রু’, ‘মন দেব মন নেব’, ‘প্রেমের বাঁধন’, ‘গোলাপতলীর কাজল’সহ বেশ কিছু ছবি রয়েছে।

ববি: ‘বিজলী’, ‘নোলক’ ও গেল ঈদে ‘বেপরোয়া’ তিনটি ছবিতেই ববির অনবদ্য অভিনয় মন ছুয়ে গেছে দর্শকদের। বর্তমান সময়টা বেশ ভালোই যাচ্ছে এই নায়িকার। তার হাতে রয়েছে ‘জঙ্গি’, ‘বৃদ্ধাশ্রম’, ‘পিকনিক’ ও ‘বি হ্যাপি’সহ বেশ কয়েকটি সিনেমা। এর বাইরে ‘অ্যাকশন জেসমিন’ খ্যাত এ নায়িকা কলকাতার ‘রক্তমুখী নীলা’ নামের একটি ছবিতেও কাজ করছেন।

সাইমন: ঢালিউডের চলতি সময়ের জনপ্রিয় নায়ক সাইমন সাদিক। বিগত কয়েক বছরে বেশ কিছু দর্শকপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি। বর্তমানে ‘আনন্দ অশ্রু’, ‘আমার মা আমার বেহেশত’, ‘বাহাদুরী’, ‘গোপন সংকেত’, ‘নদীর বুকে চাঁদ’সহ বেশ কিছু ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এদিকে শোনা যাচ্ছে নতুন আরো তিনটি ছবিতে যুক্ত হতে যাচ্ছেন তিনি। ছবি তিনটি নির্মিত হবে অভিনেতা ডিপজলের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। 

পূর্ণিমা: দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রে দেখা নাই এক সময়ের ব্যবসায় সফল চিত্রনায়িকা পূর্ণিমার। মাঝে নাটক, উপস্থাপনা ও স্টেজ শো নিয়ে ব্যস্ত থেকেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী। অনেকেই ধারণা করেছিলেন পূর্ণিমা আর ছন্দে ফিরতে পারবেন না। কিন্তু সমালোচকদের এমন আশঙ্কা ভুল প্রমাণ করতে আবারো নতুন উদ্যমে যাত্রা শুরু করেছেন তিনি।বর্তমানে নঈম ইমতিয়াজ নেয়ামূলের ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ নামের দুটি ছবিতে অভিনয় করছেন তিনি। 

সিয়াম: গেল বছর রুপালি পর্দায় ধূমকেতুর মতো সিয়ামের আগমন। ঢাকাই চলচ্চিত্রে পা রেখেই পরপর দুটি সুপারহিট ছবি ‘পোড়ামন টু’ ও ‘দহন’ উপহার দেন। এরপর  ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ কাজ করে সব শ্রেণির দর্শকের মন জয় করেন।বর্তমানে সিয়ামের হাতে দুটি সিনেমা রয়েছে। ছবি দুটি হচ্ছে- চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’ ও নবীন নির্মাতা এম রাহিম ‘শান’। 

পরীমনি: ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। ক্যারিয়ার শুরু থেকে এখন পর্যন্ত তার ঝুলিতে ব্যবসা সফল ছবি না থাকলেও বরাবরই ছিলেন আলোচনায়। করেছেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠানও। প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রা শুরুর দিন ‘সোনার তরী’ নামের একটি ছবির ঘোষণা দেন। কিন্তু ছবিটি ঘোষণাতেই সীমাবদ্ধ রয়েছে। পরীর হাতে বর্তমানে ‘নদীর বুকে চাঁদ’, ‘বাহাদুরী’ ও ‘বিশ্বসুন্দরী’র মতো সিনেমা রয়েছে।

বাপ্পী: ঢাকাই চলচ্চিত্রের এ সময়ের অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। ২০১২ সালে ‘ভালোবাসার রং’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রাঙ্গণে অভিষেক হয় তার। এরপর থেকে এ পর্যন্ত ৩৫টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। তার পরবর্তী সিনেমা ‘পাগলামি’। কমল সরকার পরিচালিত এ সিনেমাটি আগামী শুক্রবার মুক্তির কথা রয়েছে। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-টু’ ও ‘ডনগিরি’। তার হাতে রয়েছে ‘ডেঞ্জার জোন’ ও ‘২০৪০’ নামের দুটি সিনেমা। 

পপি: জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভীন পপি বর্তমানে ওয়েব সিরিজ ও সিনেমা নিয়ে বেশ ব্যস্ত রয়েছেন। সম্প্রতি ‘ইয়েস ম্যাডাম’ নামক শিরোনামের ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ছবিটি পরিচালনা করবেন রকিবুল আলম রকিব। আগামী নভেম্বরের ১ তারিখ থেকে এ ছবির শুটিং শুরু হবে। এছাড়া ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ও ‘সাহসীযোদ্ধা’ ছবিতে কাজ করছেন। অভিনয়ের কথা রয়েছে  ‘কাটপিস’ নামের আরো একটি ছবিতে।

বিদ্যা সিনহা মিম: ঢালিউডের গ্ল্যামারাস নায়িকা বিদ্যা সিনহা মিম সম্প্রতি কাজ শুরু করেছেন করছেন পরাণ’ নামের একটি ছবিতে। ছবিটি নির্মাণ করছেন রায়হান রাফি। আরো কয়েকটি ছবির কাজ শিগগিরই শুরু করার কথা রয়েছে তার। আর আগামী ২৭ সেপ্টেম্বর মুক্তি পাবে তার নতুন সিনেমা ‘সাপলুডু’। 

এর বাইরে শবনম বুবলি কাজ করছেন ‘আগুন’ ও ‘বীর’ নামের দুইটি ছবিতে। নুসরাত ফারিয়ার হাতে রয়েছে ‘ঢাকা ২০৪০’,  মুক্তির অপেক্ষায় রয়েছে তার ‘শাহেনশাহ’ ছবিটি। রোশান কাজ করছেন জিন, সুন্দরীতমা ছবিতে। নুসরাত ইমরোজ তিশা আসছেন শনিবার বিকেল, কুয়াশা, বোবারহস্য ছবিতে। জায়েদ খানের হাতে আছে ‘বাহাদুরী’সহ বেশ কয়েকটি ছবি। চিত্রনায়িকা মৌসুমী কাজ শুরু করছেন ‘অর্জন ৭১’ নামের ছবিতে। এছাড়া আইরিন, নিরব, বিপাশা, ইমন, স্পর্শিয়া, মৌমিতা ও শাহরিয়াজরাও নতুন ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।