শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

১৪

তামাকজাত দ্রব্যের প্রচারণা বন্ধে রংপুর জেলা প্রশাসন

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনের অধিকতর বাস্তবায়নে এবং তামাকের বহুজাতিক কোম্পানিগুলোর অবৈধ বিজ্ঞাপন, প্রচারণা ও পুরস্কার-প্রণোদনা প্রদান বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে রংপুর জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই উদ্যোগের কথা জানান রংপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. আসিব আহসান।

তিনি বলেন, ‘পাবলিক পরিবহন ও পাবলিক প্লেসে ধূমপান বন্ধে গণবিজ্ঞপ্তি জারি করেছি। এছাড়া রংপুর জেলা থেকে তামাক কোম্পানির অবৈধ বিজ্ঞাপন অপসারণে সংশ্লিষ্ট কোম্পানিকে নোটিশ প্রদান করেছি। তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে আরও চিঠি ইস্যুসহ প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আরাফাত রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরীফ মুহম্মদ ফয়েজুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শুকরিয়া পারভীন, রংপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা, রংপুর সিটি করপোরেশনের স্যানেটারি ইন্সপেক্টর মো. আব্দুল কাইয়ুম, সিটিএফকে এর গ্র্যান্টস ম্যানেজার আব্দুস সালাম মিয়া, এসিডি'র ডিরেক্টর (প্রোগ্রাম) শারমীন সুবরীনা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন এসিডির মিডিয়া ম্যানেজার আমজাদ হোসেন শিমুল।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর