ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও পরিচালককে বরখাস্ত ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসে তুর্ণা নীশিতার ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে।

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
ট্রেন দুর্ঘটনার ঘটনায় তদন্ত কমিটি গঠন, ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ ঘূর্ণিঝড় বুলবুলে কৃষিতে ক্ষতি ২৬৩ কোটি টাকা ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি ১ লাখ টাকা এবং আহতদের ১০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা রেলপথ মন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবকলীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলন আজ রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান আগামী ৮ ডিসেম্বর টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ৩৮তম স্থানে বাংলাদেশের মোহাম্মদ নাঈম
৪৯২

তাড়াতাড়ি মোবাইল চার্জের ৮ নিয়ম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

তাড়াতাড়ি মোবাইল চার্জের ৮ নিয়ম

সাধারণত নতুন মোবাইলের চার্জিং নিয়ে তেমন সমস্যা না হলে ও মোবাইলের বয়স একটু বেশি হলে চার্জিং এর সমস্যা দেখাদেয়। ব্যাটারি চার্জ হতে অনেকটা সময় নষ্ট হয়ে যায়। আবার বেশি সময় চার্জ থাকে ও না। তাই  আমাদের জানা প্রয়োজনকিভাবে মোবাইল ফোনে দ্রুত চার্জ করা যায়?

চার্জ করার সময় যা করলে মোবাইলে দ্রুত চার্জ করা যায় তা জেনে নিনঃ

(১) প্রথমত মোবাইল ফোনটি চার্জ করার সময় আপনি মোবাইলে পাওয়ার সেভিং বা ব্যাটারি সেভিং মোডটি অন করে দিন। এতেমোবাইল ফোনে দ্রুত চার্জ করা যেতে পারে।

(২) তারপর যদি সম্ভব হয় তবে মোবাইল ফোনে ফ্লাইট মোডটি অন করে দিন। এতে করে আপনার মোবাইলের সকল প্রকার আউটগোয়িং(Out Going),  ইনকামিং কল,  ইন্টারনেট, জিপিএস সব কিছুই বন্ধ থাকবে। ফলে মোবাইল ফোন দ্রুত চার্জ হবে।

(৩) মোবাইল ফোন যে স্থানে চার্জিং করবেন খেয়ার রাখবেন সেই স্থানটি খুব গরম কিংবা খুব ঠান্ডা কিনা। খুব গরম কিংবা খুবঠান্ডা হলে মোবাইল ফোন চার্জ হতে বেশি সময় নিতে পারে। কারণ, অতিরিক্ত তাপমাত্রায় মোবাইল ফোন ও গরম হয়ে উঠে।ফলে চার্জ হতে অনেক সময় নেয়।

(৪)মোবাইলটি নিয়মিত আপডেট করতে হবে। কারণ,মোবাইল পুরনো হলে এমনিতেই মোবাইলের সকল কার্য স্রো হয়ে যায় তাইনিয়মিত মোবাইল আপডেটের ফলে মোবাইলের ব্যাটারি ও ভালো থাকে। ফলে মোবাইলটি দ্রুত চার্জ হয়।

(৫) কম্পিউটার কিংবা ওয়ারলেসের সাহায্যে চার্জিং হতে বিরত থাকুন। কেননা এতে মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে।

(৬) ভালো মানের ব্র‍্যান্ডের চার্জার ব্যবহার করতে পারেন। এতে মোবাইলটি দ্রুত চার্জ হয়। চার্জার চয়েচ এর ক্ষেত্রে একই ব্র্যান্ডঅর্থাৎ মোবাইল ফোন যে ব্র্যান্ডের সেই ব্র্যান্ডের চার্জারও নেয়া উচিৎ।

(৭) প্লাগ পয়েন্ট হতে মোবাইলট চার্জিং করুন। কারণ এতে মোবাইল ফোনটি খুব দ্রুত চার্জিং হয় এবং অনেক সময় পর্যন্ত চার্জথাকে।

(৮) সম্ভব হলে মোবাইল ফোনটি বন্ধ রেখে চার্জিং করুন। এতে সকল অপশান বন্ধ থাকায় দ্রুত মোবাইলটি চার্জ হবে।

উক্ত উপায়গুলোর মাধ্যমে আপনি আপনার মোবাইলে দ্রুত চার্জ করতে পারেন।

 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –