রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

৭৮

তিন দফা দাবিতে বেরোবিতে আবারও অনির্দিষ্টকালের কর্মবিরতি

প্রকাশিত: ২৫ জুন ২০১৯  

কর্মচারীদের স্বার্থ সংশ্লিষ্ট তিন দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারীরা।

সোমবার (২৪ জুন) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দেন তারা। এর আগে রোববার একই দাবিতে অর্ধদিবস কর্মবিরতি পালন করেন আন্দোলনরত কর্মচারীরা।

তাদের দাবিসমূহ হলো- বিশ্ববিদ্যালয়ে কর্মচারী-বান্ধব পদোন্নতি বা আপগ্রেডেশন নীতিমালার বাস্তবায়ন, ৪৪ মাসের বকেয়া বেতন-ভাতা প্রদান এবং দশম গ্রেডপ্রাপ্ত ২৫ জনকে কর্মকর্তা পদমর্যাদা প্রদান ও মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ।

আন্দোলনরত কর্মচারীরা জানান, ৪৪ মাসের বেতন-ভাতা বকেয়া থাকায় খুব কষ্টে দিনপাত করতে হচ্ছে। বারবার দাবি পূরণের আশ্বাস দিয়ে ছলনার করছে প্রশাসন। তিনি (উপাচার্য) ঢাকায় থাকেন বলে আমাদের সমস্যার কথা বলতেও পারি না।

এর আগে এসব দাবি নিয়ে গত ১৪ মার্চ থেকে প্রায় মাসব্যাপী সর্বাত্মক কর্মবিরতি পালন করেন কর্মচারীরা। পরে উপাচার্য অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ দাবি পূরণের আশ্বাসে কর্মবিরতি স্থগিত করা হয়।

কর্মচারী সমন্বয় পরিষদের সমন্বয়ক ও কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি (তৃতীয় শ্রেণি) মাহবুবার রহমান বাবু বলেন,অনির্দিষ্ট কালের কর্মবিরতি চলছে। বারবার কর্মচারীদের যৌক্তিক দাবি পূরণের আশ্বাস দিয়েও তা বাস্তবায়ন করা হচ্ছে না। দাবিসমূহ খুব দ্রুত বাস্তবায়ন না হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।

সার্বিক বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

পরে উপাচার্যের একান্ত সচিব আমিনুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, উপাচার্য ঢাকায় আছেন। বিকেলে আসবেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর