শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

১২

তিন দফা দাবিতে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার সময় থাকার সুনিশ্চিত ব্যবস্থা, বিগত বছরে ভর্তি জালিয়াতির সাথে জড়িত অভিযুক্ত শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের ভর্তি পরীক্ষা চলাকালীন প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও ভর্তি সংক্রান্ত কর্মকান্ড থেকে বিরত রাখাসহ তিন দফা দাবিতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে এখনো আন্দোলনে অনড় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

এছাড়াও আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের যেন পরবর্তীতে বিভাগীয় ও একাডেমিক হয়রানি করা না হয় তা সুনিশ্চিত করতে হবে বলে দাবি জানায় আন্দোলনকারী শিক্ষার্থীরা

বুধবার দুপুর ১২টায় সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

৩ দফা আন্দোলন নেতৃত্বে দিচ্ছেন জাকারিয়া জাকির, তানবির আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন।

এদিকে চলমান আন্দোলন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি কিংবা বিশ্ববিদ্যালয় প্রাশনের কাউকে দেখা যায়নি।

আন্দোলন ঠেকাতে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। জানা গেছে, দ্বিতীয় এবং তৃতীয় দাবী মেনে নিলেও প্রথম দফার বিষয়ে এখনো কিছুই বলছে না প্রশাসন। শিক্ষার্থীদের দাবী তাদের তিনটি দাবি পরিপূর্ণরূপে না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

এবিষয়ে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেছি৷

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান বলেন, যেহেতু এটি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত তাই কমিটির পুনরায় মিটিং করে সিদ্ধান্ত দিতে হবে। আমরা বসেছি। সিদ্ধান্ত জানানো হবে।

উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ফোন করলে তিনি রিসিভ করেননি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর