ব্রেকিং:
রংপুরে র‌্যাবের ত্রাণ সহায়তা কার্যক্রম শুরু শতাধিক দুস্থকে রংপুর রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে খাবারের গাড়ি ঠাকুরগাঁও জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন’র খাদ্যসামগ্রী বিতরণ রাণীশংকৈল উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

সর্বশেষ:
পহেলা বৈশাখ ও বৈসাবির সব ধরনের অনুষ্ঠান স্থগিত চিকিৎসকদের ফ্রি-তে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’র যাত্রা শুরু দিনাজপুরে অসহায়দের বাড়িতে গিয়ে খাবার দিল ছাত্রলীগ নেতা দেশের বিভিন্ন জায়গায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা বাড়িতেই করোনা পরিমাপ করার ওয়েবসাইট চালু করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ
৬৭

তুরাগের সীমানা নিয়ে ৬২ পরিবারের আবেদন নিষ্পত্তির নির্দেশ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

তুরাগ নদীর নির্ধারণী পিলার নিয়ে ৬২ পরিবারের আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফাহাদ মাহমুদ। অন্যদিকে তুরাগের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) আবেদনের নিষ্পত্তি করতে হবে।

আবেদন সূত্রে জানা যায়, রাজধানী তুরাগ নদীর সীমানা রক্ষায় ২০০৯ সালে হাইকোর্ট কয়েক দফা নির্দেশনাসহ রায় দেন। আদালতের রায় অনুসারে বিআইডব্লিউটিএ ক্যাডাস্ট্রাল সার্ভে (সিএস) ও রিভিশনাল সার্ভের (আরএস) ম্যাপ অনুযায়ী নদীর সীমানা জরিপ করে সীমানা পিলার স্থাপন করে।

নদীর সীমানা নির্ধারণ করে স্থাপিত এসব পিলার ব্যক্তি মালিকানাধীন জায়গায় স্থাপন করা হয়েছে -এমন দাবি করে গত ২৭ নভেম্বর বিআইডব্লিউটিএর কাছে আবেদন করেন মো. জোনায়েদ আহম্মেদসহ ৬২ পরিবার।

আবেদনের ফল না পেয়ে বিআইডব্লিউটিএর পিলার স্থাপন কার্যক্রমে নিষেধাজ্ঞা চেয়ে গত ২০ জানুয়ারি হাইকোর্টে সম্পূরক আবেদন করে ওই ৬২ পরিবার। তাদের আবেদনের শুনানি নিয়ে আদালত আজ (রোববার) এ আদেশ দেন।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর