ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
৩৯০

দশম সংসদের অর্জন ও একাদশের প্রত্যশা

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দশম জাতীয় সংসদের পাঁচ বছরে লালমনিরহাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে আওয়ামী লীগ। তাই আসন্ন একাদশ সংসদেও সরকারের কাছে জেলাবাসীর অনেক প্রত্যশা।

গত নির্বাচনে জেলার চার এমপির প্রচেষ্টায় বাস্তবায়িত হয়েছে অনেক উন্নয়ন প্রকল্প। পাল্টেছে জীবনমান, গতিশীল হয়েছে অর্থনীতি।

দশম সংসদে লালমনিরহাট জেলায় বাস্তবায়ন হয়েছে নানান উন্নয়নমূলক প্রকল্প। প্রস্তাবিত রয়েছে বেশ কিছু মেগা প্রকল্পও।

লালমনিরহাট, কুড়িগ্রাম ও রংপুর জেলার উন্নয়নের দ্বার খুলে দিয়েছে গঙ্গাচওড়া শেখ হাসিনা সেতু ও ধরলা শেখ হাসিনা সেতু। নির্মিত হয়েছে অডিটরিয়াম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনসহ অনেক প্রকল্প। এছাড়া জেলাবাসী পেয়েছে বেশ কিছু আধুনিক সুযোগ সুবিধা।

 

তাই, আসন্ন একাদশ একাদশ সংসদেও সরকারের কাছে বেশ কিছু দাবি তুলে ধরেছে এ জেলার মানুষ। তারা চায় বৃটিশ আমলে নির্মিত বিমানবন্দর ও মোগলহাট স্থলবন্দর পুনরায় চালু, তিস্তা ও ধরলা নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ, আন্তঃনগর ট্রেন চালু, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হোক।

 

প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী ডেইলি বাংলাদেশকে বলেন, লালমনিরহাট এখন অনেক উন্নত। বিমান বন্দর, মোগলহাট স্থলবন্দর চালু করার পাশাপাশি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে আরো এগিয়ে যাবে মানুষ।

লালমনিরহাট-২ আসনের এমপি নুরুজ্জামান আহমেদ ডেইলি বাংলাদেশকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আগামী সংসদে বাকী দাবিগুলো পুরণ করা হবে। এ জন্য ভেদাভেদ ভুলে জেলাবাসীকে আওয়ামী লীগের সঙ্গে থাকতে হবে।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর