ব্রেকিং:
রংপুরে দুই বোনের মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা লালমনিরহাটে বাঁধের রাস্তা টেকসই রাখতে ১ হাজার গাছ রোপণ করলেন ডিসি মাদক বিক্রেতাদের বাড়ি গণশৌচাগার করার দাবিতে বাই সাইকেল র‌্যালী করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের প্রিয় সৈয়দপুর” কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে মহিলা জজ এসোসিয়েশনের ত্রাণ বিতরণ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে আল্লামা শাহ আহমদ শফীর জানাজার নামাজ সম্পন্ন।
  • রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

সর্বশেষ:
আল্লামা শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বদলে যাচ্ছে উত্তর দিগন্ত কেন্দ্রীয় কারাগারে নিরাপত্তা বাড়াতে স্ট্রাইকিং ফোর্স গঠন হিলি স্থলবন্দর দিয়ে ১৫০ ট্রাক পেঁয়াজ আসছে আজ নেতৃত্ব নিয়ে এখন টালমাটাল অবস্থায় বিএনপি
৪৮১

দশম সংসদের অর্জন ও একাদশের প্রত্যশা

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দশম জাতীয় সংসদের পাঁচ বছরে লালমনিরহাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে আওয়ামী লীগ। তাই আসন্ন একাদশ সংসদেও সরকারের কাছে জেলাবাসীর অনেক প্রত্যশা।

গত নির্বাচনে জেলার চার এমপির প্রচেষ্টায় বাস্তবায়িত হয়েছে অনেক উন্নয়ন প্রকল্প। পাল্টেছে জীবনমান, গতিশীল হয়েছে অর্থনীতি।

দশম সংসদে লালমনিরহাট জেলায় বাস্তবায়ন হয়েছে নানান উন্নয়নমূলক প্রকল্প। প্রস্তাবিত রয়েছে বেশ কিছু মেগা প্রকল্পও।

লালমনিরহাট, কুড়িগ্রাম ও রংপুর জেলার উন্নয়নের দ্বার খুলে দিয়েছে গঙ্গাচওড়া শেখ হাসিনা সেতু ও ধরলা শেখ হাসিনা সেতু। নির্মিত হয়েছে অডিটরিয়াম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনসহ অনেক প্রকল্প। এছাড়া জেলাবাসী পেয়েছে বেশ কিছু আধুনিক সুযোগ সুবিধা।

 

তাই, আসন্ন একাদশ একাদশ সংসদেও সরকারের কাছে বেশ কিছু দাবি তুলে ধরেছে এ জেলার মানুষ। তারা চায় বৃটিশ আমলে নির্মিত বিমানবন্দর ও মোগলহাট স্থলবন্দর পুনরায় চালু, তিস্তা ও ধরলা নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ, আন্তঃনগর ট্রেন চালু, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হোক।

 

প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী ডেইলি বাংলাদেশকে বলেন, লালমনিরহাট এখন অনেক উন্নত। বিমান বন্দর, মোগলহাট স্থলবন্দর চালু করার পাশাপাশি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে আরো এগিয়ে যাবে মানুষ।

লালমনিরহাট-২ আসনের এমপি নুরুজ্জামান আহমেদ ডেইলি বাংলাদেশকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আগামী সংসদে বাকী দাবিগুলো পুরণ করা হবে। এ জন্য ভেদাভেদ ভুলে জেলাবাসীকে আওয়ামী লীগের সঙ্গে থাকতে হবে।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর