ব্রেকিং:
মেডিকেল কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
২৬৯

দশম সংসদের অর্জন ও একাদশের প্রত্যশা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দশম জাতীয় সংসদের পাঁচ বছরে লালমনিরহাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে আওয়ামী লীগ। তাই আসন্ন একাদশ সংসদেও সরকারের কাছে জেলাবাসীর অনেক প্রত্যশা।

গত নির্বাচনে জেলার চার এমপির প্রচেষ্টায় বাস্তবায়িত হয়েছে অনেক উন্নয়ন প্রকল্প। পাল্টেছে জীবনমান, গতিশীল হয়েছে অর্থনীতি।

দশম সংসদে লালমনিরহাট জেলায় বাস্তবায়ন হয়েছে নানান উন্নয়নমূলক প্রকল্প। প্রস্তাবিত রয়েছে বেশ কিছু মেগা প্রকল্পও।

লালমনিরহাট, কুড়িগ্রাম ও রংপুর জেলার উন্নয়নের দ্বার খুলে দিয়েছে গঙ্গাচওড়া শেখ হাসিনা সেতু ও ধরলা শেখ হাসিনা সেতু। নির্মিত হয়েছে অডিটরিয়াম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনসহ অনেক প্রকল্প। এছাড়া জেলাবাসী পেয়েছে বেশ কিছু আধুনিক সুযোগ সুবিধা।

 

তাই, আসন্ন একাদশ একাদশ সংসদেও সরকারের কাছে বেশ কিছু দাবি তুলে ধরেছে এ জেলার মানুষ। তারা চায় বৃটিশ আমলে নির্মিত বিমানবন্দর ও মোগলহাট স্থলবন্দর পুনরায় চালু, তিস্তা ও ধরলা নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ, আন্তঃনগর ট্রেন চালু, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হোক।

 

প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী ডেইলি বাংলাদেশকে বলেন, লালমনিরহাট এখন অনেক উন্নত। বিমান বন্দর, মোগলহাট স্থলবন্দর চালু করার পাশাপাশি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে আরো এগিয়ে যাবে মানুষ।

লালমনিরহাট-২ আসনের এমপি নুরুজ্জামান আহমেদ ডেইলি বাংলাদেশকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আগামী সংসদে বাকী দাবিগুলো পুরণ করা হবে। এ জন্য ভেদাভেদ ভুলে জেলাবাসীকে আওয়ামী লীগের সঙ্গে থাকতে হবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর