শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সশস্ত্র বাহিনীর বীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিএনপি এখন গুজবের রাজনীতি করে: কাদের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে পরিবহন-মালিক শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার সশস্ত্র বাহিনী দিবস আজ
১০

দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।  

২২ অক্টোবর মঙ্গলবার দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং বিআরটিএ দিনাজপুর সার্কেল এর সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে সকাল ৯টায়  এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বর্ণাঢ্য র‌্যালীর  উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, সড়ক দূর্ঘটনা রোধে প্রয়োজন সমন্বিত উদ্যোগ। চালক, মালিক, শ্রমিক ও যাত্রী সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে-মনে রাখতে হবে সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশী। তিনি বলেন, সড়ক দূর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলতে হবে। 

র‌্যালী শেষে দিনাজপুর শিশু একাডেমী অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে এবং বিআরটিএ দিনাজপুর সার্কেল এর সার্বিক সহযোগিতায় জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জয়নুল আবেদীন। 

দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুল ইসলাম, দিনাজপুর সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও নিরাপদ সড়ক চাই দিনাজপুর এর সভাপতি বিশ্বজিৎ দাস, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ তরিকুল ইসলাম ও মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক জোউর রহমান রেজু। স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ দিনাজপুর সার্কেলের সহকারী পরিচালক মোঃ মামুনুর রশিদ। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর