ব্রেকিং:
রংপুরে পুলিশের অভিযানে অজ্ঞান পার্টির ৭ সদস্য গ্রেফতার রমেক হাসপাতাল ল্যাবে আরও ৬২ জন করোনা রোগী শনাক্ত উজানের ঢল ও অবিরাম বর্ষণে পীরগাছার ৫ গ্রামের মানুষ পানিবন্দী ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি রংপুরের পীরগাছায় খলিল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩০৫ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। প্রখ্যাত ইতিহাসবিদ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ বি এম হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজধানী ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার চারালকাটা নদীর বেইলী ব্রিজের প্লেট ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ। সংগ্রামী নেতা ছিলেন সাহারা খাতুন- স্বরাষ্ট্রমন্ত্রী তিস্তা ব্যারাজের ছয় কোটি টাকার রাউটার চুরি উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার- পলক পঞ্চগড়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাবির ইমেরিটাস অধ্যাপক এবিএম হোসেন মারা গেছেন
৫৪

দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।  

২২ অক্টোবর মঙ্গলবার দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং বিআরটিএ দিনাজপুর সার্কেল এর সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে সকাল ৯টায়  এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বর্ণাঢ্য র‌্যালীর  উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, সড়ক দূর্ঘটনা রোধে প্রয়োজন সমন্বিত উদ্যোগ। চালক, মালিক, শ্রমিক ও যাত্রী সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে-মনে রাখতে হবে সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশী। তিনি বলেন, সড়ক দূর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলতে হবে। 

র‌্যালী শেষে দিনাজপুর শিশু একাডেমী অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে এবং বিআরটিএ দিনাজপুর সার্কেল এর সার্বিক সহযোগিতায় জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জয়নুল আবেদীন। 

দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুল ইসলাম, দিনাজপুর সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও নিরাপদ সড়ক চাই দিনাজপুর এর সভাপতি বিশ্বজিৎ দাস, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ তরিকুল ইসলাম ও মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক জোউর রহমান রেজু। স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ দিনাজপুর সার্কেলের সহকারী পরিচালক মোঃ মামুনুর রশিদ। 

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর