শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

৪৬

দিনাজপুর বোর্ডে সফলতায় এগিয়ে রংপুরের কলেজগুলো

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯  

দিনাজপুর শিক্ষা বোর্ডে এবছর এইচএসসি ও সমমান পরীক্ষায় সফলতায় এগিয়ে রয়েছে রংপুরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এরমধ্যে রয়েছে রংপুর ক্যাডেট কলেজ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ।

এছাড়া মাদ্রাসা মাদ্রাসা বোর্ডের মধ্যে সেরা দশে রয়েছে রংপুরের একটি প্রতিষ্ঠান। রংপুরের ধাপ সাতগাড়া বায়তুল মুকাররম কামিল মাদ্রাসা ভালো ফলাফল দিয়ে এই গৌরব অর্জন করেছে।

বুধবার প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলে দেখা যায়, রংপুর ক্যাডেট কলেজের ৫৩ পরীক্ষার্থীই জিপিএ ৫ পেয়েছে। ক্যান্টমেন্ট পাবলিক স্কুল ও কলেজের এক হাজার পরীক্ষার্থীর মধ্যে মাত্র একজন অকৃতকার্য হয়েছে। পাস করেছে ৯৯০ জন। জিপিএ ৫ পেয়েছে ৬৮৩ জন। পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের সব পরীক্ষার্থী পাস করেছে। ৮৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬৩৭ জন। শতভাগ পাস করা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের ৫৫৩ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩২২ জন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় দেশের মধ্যে অষ্টম স্থান অর্জন করেছে রংপুরের ধাপ সাতগাড়া বায়তুল মুকাররম কামিল মাদ্রাসা। রাজশাহী ও রংপুর বিভাগের মধ্যে প্রতিষ্ঠানটি সেরা স্থানে রয়েছে। মাদ্রাসার মোট ১৯১ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫৭ জন।

রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. এ কে এম জালাল উদ্দিন আকবর, উপাধ্যক্ষ সেলিম আহমেদ ও মঞ্জুরুল ইসলাম এ ফলে সন্তোষ প্রকাশ করেছেন।

কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মঞ্জুয়ারা পারভীনও তার প্রতিষ্ঠানের ফলে সন্তোষ জানিয়েছেন।

নীলফামারি বার্তা
নীলফামারি বার্তা
এই বিভাগের আরো খবর