মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে আগামী মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব পাঁচ বছরের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাংলাদেশিদের জন্য আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত যত চাপ থাকুক সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গ্রামীণফোনের পাওনার বিষয়ে আদেশ ২৪ নভেম্বর আরব আমিরাতের আরো বড় বিনিয়োগের প্রত্যাশা প্রধানমন্ত্রীর আবরার হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়ে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত

দিনাজপুর শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৫৮২৪!

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শনিবার (২ নভেম্বর) শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিন বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

প্রথম দিনের পরীক্ষায় ৫ হাজার ৮২৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া কুড়িগ্রাম জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথম দিন বাংলা পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বাংলা পরীক্ষায় ২ লাখ ৪২ হাজার ৫৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৬ হাজার ৭১৯ জন উপস্থিত ছিল এবং ৫ হাজার ৫৮৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ২ দশমিক ৪০ শতাংশ। ওই দিনের পরীক্ষায় কুড়িগ্রাম জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ১৫৬২ জন, গাইবান্ধা জেলায় ৭৩০, নীলফামারীতে ৬১১, কুড়িগ্রামে ৭৫৭, লালমনিরহাটে ৪২০, দিনাজপুরে ৭৮৫, ঠাকুরগাঁয়ে ৫৫১ ও পঞ্চগড় জেলায় ৪০৮ জন।

এদিকে জেএসসি পরীক্ষার প্রথম সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জিলা স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান, সচিব মো. আমিনুল হক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মাহফজ জামান আশরাফ। এ সময় দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীনসহ সংশ্লিষ্ট বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন। 

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেয়া হয়েছে বলেও জানান তারা। 

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ২৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন পরীক্ষার্থী এবারের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর