ব্রেকিং:
ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৪৯

দিনাজপুর শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৫৮২৪!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শনিবার (২ নভেম্বর) শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিন বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

প্রথম দিনের পরীক্ষায় ৫ হাজার ৮২৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া কুড়িগ্রাম জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথম দিন বাংলা পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বাংলা পরীক্ষায় ২ লাখ ৪২ হাজার ৫৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৬ হাজার ৭১৯ জন উপস্থিত ছিল এবং ৫ হাজার ৫৮৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ২ দশমিক ৪০ শতাংশ। ওই দিনের পরীক্ষায় কুড়িগ্রাম জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ১৫৬২ জন, গাইবান্ধা জেলায় ৭৩০, নীলফামারীতে ৬১১, কুড়িগ্রামে ৭৫৭, লালমনিরহাটে ৪২০, দিনাজপুরে ৭৮৫, ঠাকুরগাঁয়ে ৫৫১ ও পঞ্চগড় জেলায় ৪০৮ জন।

এদিকে জেএসসি পরীক্ষার প্রথম সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জিলা স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান, সচিব মো. আমিনুল হক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মাহফজ জামান আশরাফ। এ সময় দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীনসহ সংশ্লিষ্ট বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন। 

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেয়া হয়েছে বলেও জানান তারা। 

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ২৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন পরীক্ষার্থী এবারের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর