রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

৬৮

দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের রজতজয়ন্তী

প্রকাশিত: ২৯ জুন ২০১৯  

দিনাজপুরের ইতিহাস এবং ঐতিহ্যকে ধারণ করে যুগ যুগ ধরে শিক্ষার প্রচার ও প্রসারে আলো ছড়ানো শিক্ষা প্রতিষ্ঠান দিনাজপুর সরকারি কলেজ। দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগ দীর্ঘ দুই যুগ ধরে উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে।

দুই যুগ পার করে উচ্চ শিক্ষার বিস্তারে অবদান রাখা দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগ চলতি বছর ২৫ বছেরে পা দিয়েছে। রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভাগের বর্তমার এবং প্রাক্তন শিক্ষার্থীদের সম্মিলিত উদ্যোগে এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

রজতজয়ন্তী উপলক্ষে উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রথম এমএসসির শিক্ষার্থী চিত্ত রঞ্জন মহন্তকে আহ্বায়ক এবং সাবেক শিক্ষার্থী বাবুল হোসেনকে সম্পাদক করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। রজতজয়ন্তী উপলক্ষে উদ্ভিদবিজ্ঞান বিভাগজুড়ে উৎসবের আমেজ শুরু হয়েছে।

দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং বিভাগের সাবেক শিক্ষার্থী মোঃ দেলোয়ার হোসেন জানান, দেশ-বিদেশে থাকা শিক্ষার্থীরা ইতোমধ্যে রজতজয়ন্তী আয়োজনে অংশ নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

আমরা আয়োজনটি শুরু করার লক্ষ্যে সার্বিক প্রস্তুতি শুরু করেছি। দীর্ঘ ২৫ বছরে পাশ করা শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য আয়োজন করতে চলেছে উদ্ভিদবিজ্ঞান বিভাগ।

দিনাজপুর সরকারি কলেজের একাডেমিক ভবনে আয়োজিত ২৭ জুন ২০১৯ একটি প্রস্তুতিমূলক সভায় আগামী ৬ সেপ্টম্বর ২০১৯ রজত জয়ন্তী উৎসব আয়োজনের দিন ধার্য করা হয়েছে।

এই আয়োজনে অংশগ্রহণে ইচ্ছুক বর্তমান এবং সাবেক শিক্ষার্থীরা আগামী ১০ আগস্ট ২০১৯ পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন বলে সভায় নির্ধারণ করা হয়। 

বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক ও সাবেক শিক্ষার্থী চিত্ত রঞ্জন মহন্ত, বিভাগের সাবেক শিক্ষক ও সাবেক শিক্ষার্থী বাবুল হোসেন, সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও সাবেক শিক্ষার্থী ফারিহা সুলতানা শামা, সহকারী উপ-খাদ্য পরিদর্শক ও বিভাগের সাবেক শিক্ষার্থী মোঃ তৌহিদুল ইসলাম, এমএসসির শিক্ষার্থী মোঃ মোসাদ্দেক হোসেন, সাদ্দাম হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন। আয়োজনটিকে ইতোমধ্যে কলেজ প্রশাসন অনুমোদন দিয়েছে।

আয়োজন বিষয়ে যেকোন তথ্যের জন্য নিম্নবর্ণিত নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। চিত্ত রঞ্জন মহন্ত( আহ্বায়ক)-০১৭১৭৫৯০০৪২, মোঃ দেলোয়ার হোসেন( শিক্ষক)-০১৭১৬৮৬৫৬৩৭, মোঃ মাহবুবুর রহমান(শিক্ষক)-০১৭১২৫২৯৮৮৩, মোঃ বাবুল হোসেন(সম্পাদক)-০১৭১২৯২৯৬০৫, মোঃ মোসাদ্দেক হোসেন( মিডিয়া ও প্রচার বিষয়ক সম্পাদক)- ০১৭৩৮৮৩২১৪১, ০১৯১৯৭৮৫৫৩০, তৌহিদুল ইসলাম(অফিস ম্যানেজমেন্ট)-০১৭২৩৮০৭৩১৬, ফারাহা সুলতানা শামা(মহিলা বিষয়ক সম্পাদক)- ০১৭১২৫৭২০৯৪।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর