সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

৫৩

দিল্লিতে পিয়াজ নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

ভারত পিয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় হঠাৎ করে রাজধানীসহ সারা দেশে পিয়াজের দাম বেড়ে যায়। পূর্ব ঘোষণা ছাড়া বাংলাদেশে কেন পিয়াজ রপ্তানি বন্ধ করা হলো, এমন প্রশ্ন তুলে ভারতের ব্যবসায়ীদের দ্রুত এ সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার স্থানীয় সময় দুপুরে নয়াদিল্লির আইটিসি মাইয়্যুরা হোটেলে ভারত-বাংলাদেশ বিজনেস ফোরাম উদ্বোধন কোরে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ভারত থেকে বাংলাদেশে পিয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে, দ্রুত এ সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানান শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে সামনের দিনগুলোতে নতুন উচ্চতায় নিয়ে যেতে ভারত-বাংলাদেশ প্রতিজ্ঞাবদ্ধ। পারস্পরিক যোগাযোগের এ সুযোগ তৈরির জন্য আমি ভারত সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই।

পিয়াজ রপ্তানি বন্ধের বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী হিন্দিতে বলেন, পিয়াজ মে থোড়া দিক্কত হো গ্যায়া হামারে লিয়ে। মুঝে মালুম নেহি কিউ আপনে পিয়াজ বন্‌ধ কর দিয়া। ম্যায়নে কুক কো বোল দিয়া, আব সে খানা মে পিয়াজ বন্‌ধ কারদো। (পিয়াজ নিয়ে আমাদের সামান্য সমস্যা হয়ে গেল। আমি জানি না, কেন আপনারা পিয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছেন। কিন্তু আমি আমার রাঁধুনীদের বলে দিয়েছি যে, এখন থেকে রান্না-বান্নায় পিয়াজ বন্ধ করে দাও।)

ভারত সরকারের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে এ ধরনের কোনো পণ্য রপ্তানি বন্ধ করার আগে জানালে বাংলাদেশ পণ্য সংকট মোকাবেলায় আগাম প্রস্তুতি নিতে পারে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর