ব্রেকিং:
কুড়িগ্রামে জেএমবি কর্তৃক ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার সাক্ষ্য গ্রহন অনুষ্ঠিত দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় বেকারী মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার শুরু সৈয়দপুর বিমানবন্দরে জোরপূর্বক প্রবেশের চেষ্টাকালে তিন যুবক গ্রেফতার সালমান শাহ পারিবারিক কলহে আত্মহত্যা করেছেন : পিবিআই

মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
পিলখানা বিদ্রোহ আর হত্যাযজ্ঞের ১১ বছর আজ ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল সাইফুল আলম লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সালাম না দেয়ায় সরকারি এক কর্মকর্তাকে পিটিয়ে আহত করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান বিশ্বজয়ী আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন হৃদয়কে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন রসিক মেয়র সীমান্তে চোরাচালান রোধে বিজিবিকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির
৫৪

দুই ম্যাচ হাতে রেখেই নিউজিল্যান্ডকে সিরিজ হারালো বাংলাদেশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

নিউজিল্যান্ড সফর কখনোই সুখকর হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য। কখনো একটু আফসোসের উপলক্ষ তৈরি হলেও অধিকাংশ ম্যাচে নাস্তানাবুদ হয়েছে সিনিয়র টাইগাররা। তবে এবারের অনুর্ধ্ব-১৯ দল যেন সম্পূর্ণ উল্টো।

প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে এখনো পর্যন্ত সব ম্যাচেই জয়লাভ করেছে জুনিয়র টাইগাররা। এরই ধারাবাহিকতায় তৃতীয় ওয়ানডে ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেললো আকবর আলীর দল। 

রোববার ভোরবেলা লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে স্বাগতিকদের মুখোমুখি হয় টাইগার যুবারা। আগে ব্যাট করে ফার্গাস লেলম্যানের সেঞ্চুরিতে ২২৩ রান করতে পারে কিউইরা। জবাবে মাহমুদুল জয়ের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এছাড়া ব্যাট হাতে দারুণ অবদান রেখেছেন তামিম ও হৃদয়। 

সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে থাকতে আউট হয়ে গিয়েছিলেন বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল। পরের ম্যাচেই সেই আক্ষেপ ঘুচালেন তিনি। শেষপর্যন্ত ১০৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি। ওপেনার তামিম ৬৫ করে আউট হলেও ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তৌহিদ হৃদয়। 

ব্যাটসম্যানদের পাশাপাশি প্রতিপক্ষের ওপর ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের বোলাররাও। ২টি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব, অভিষেক দাস এবং হাসান মুরাদ। তাদের দারুণ বোলিংয়েই মূলত মাত্র ২২৩ রানে আটকে যায় কিউই যুবাদের ইনিংস। স্বাগতিকদের পক্ষে লেলম্যান ছাড়া আর কেউ প্রতিরোধ গড়তে পারেননি। 

পাঁচ ম্যাচ সিরিজের শেষ দুই ম্যাচ হবে আগামী ৯ ও ১৩ অক্টোবর।