ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
আরো ৪ কোটি ডোজ টিকা কেনার চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ পঞ্চম ধাপে ভাসানচরে পৌঁছেছেন আরো ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা সরকারের আশ্রয়ণ প্রকল্প: গাইবান্ধায় ঠিকানা পেল ৫০ সাঁওতাল পরিবার মার্কিন গণমাধ্যমে বাংলাদেশের উন্নতির ভূয়সী প্রশংসা আত্মরক্ষায় মার্শাল আর্ট শিখছে তেঁতুলিয়ার কিশোরীরা

দুর্নীতি কমাতে চেষ্টা করছেন প্রধানমন্ত্রী: পানিসম্পদ প্রতিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশের কোথায় দুর্নীতি হয় না! এখন সব জায়গায় দুর্নীতি আছে। দুর্নীতি হলো এক ধরণের সামাজিক ব্যাধি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি কমাতে চেষ্টা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। 

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ায় গড়াই নদী খনন প্রকল্পের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 
তিনি সাংবাদিকদের সমালোচনা করে বলেন, আপনারা যদি কাজ শুরুর আগেই সব জায়গায় দুর্নীতি খুঁজে বেড়ান তাহলে কি করে চলবে? আপনারা আমাদের সহযোগিতা করেন তাহলে আমার দুর্নীতি নির্মূল করতে পারব। 

তিনি বলেন, গড়াই নদীতে ড্রেজিং প্রকল্পের মাধ্যমে যে বালু সংগ্রহ করা হয় এই বালুগুলো, স্কুল, কলেজ, মসজিদ মাদ্রাসায় দিয়ে থাকি। তাছাড়া বাড়তি বালিগুলো ইজারা দিয়ে  সরকারি কোষাগারে জমা দেওয়া হয়।

গড়াই নদী খনন প্রকল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ। এই কাজে স্বচ্ছ নিশ্চিত করতে আমি নিজে একাধিকবার প্রকল্প এলাকা পরিদর্শন করেছি। গড়াই নদী সংযোগ নদী হিসেবে কাজ করছে। যেটি চলমান আছে। অতীতের চেয়ে ভালো পর্যায়ে আনতে সক্ষম হয়েছি।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারাও সুষ্ঠুভাবে প্রকল্পের কাজ শেষ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি। 

এ সময় পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।