ব্রেকিং:
কুড়িগ্রামে জেএমবি কর্তৃক ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার সাক্ষ্য গ্রহন অনুষ্ঠিত দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় বেকারী মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার শুরু সৈয়দপুর বিমানবন্দরে জোরপূর্বক প্রবেশের চেষ্টাকালে তিন যুবক গ্রেফতার সালমান শাহ পারিবারিক কলহে আত্মহত্যা করেছেন : পিবিআই

মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
পিলখানা বিদ্রোহ আর হত্যাযজ্ঞের ১১ বছর আজ ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল সাইফুল আলম লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সালাম না দেয়ায় সরকারি এক কর্মকর্তাকে পিটিয়ে আহত করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান বিশ্বজয়ী আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন হৃদয়কে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন রসিক মেয়র সীমান্তে চোরাচালান রোধে বিজিবিকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির
৪৩

দু-একজন অসাধু ব্যক্তির দায় কমিশন নেবে না: সিইসি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রামে রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, কমিশনের দুই একজনের অনৈতিক কর্মকাণ্ডের দায় পুরো কমিশনকে নিতে হয় যা দুঃখজনক। ওই সব ব্যক্তির দায় কমিশন নেবে না। 

শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স অ্যাসোসিয়েশনের তৃতীয় বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সিইসি এসব কথা বলেন।

তিনি বলেন, কর্মকর্তাদের সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। ক্ষমতাও দেয়া হয়েছে। ক্ষমতা প্রয়োগ করতে হবে। আমরা যদি নিজেরা শক্তিশালী না হই, তাহলে কী হবে?

কে এম নূরুল হুদা বলেন, স্থানীয় সরকারের কোনো নির্বাচনে বাইরের কাউকে দায়িত্ব দেয়া হয় না। ভবিষ্যতে সব ধরনের নির্বাচনের দায়িত্ব নেয়ার জন্য আপনাদের যোগ্যতা অর্জন করতে হবে।

এ সময় তিনি লোভের ঊর্ধ্বে থেকে কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

স্মার্টকার্ড নিয়ে ফ্রান্সের কোম্পানির সমালোচনা করে সিইসি বলেন, ২০১৭ সাল থেকে ফ্রান্সের কোম্পানি বিভিন্ন ধরনের কথা বলে আসেছে। তারা আমাদের ডেটাবেইস ব্যবহার করতে চেয়েছে। কিন্তু আমরা তা দেইনি। কোম্পানিটি ভেবেছিল, তারা না থাকলে হয়তো আমরা স্মার্টকার্ড আর নাগরিকদের দিতে পারব না। কিন্তু গর্বের বিষয় হলো, এটি এখন আমাদের দেশের ছেলেরা তৈরি করছে।

এ সময় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, ইসির সিনিয়র সচিব মো. আলমগীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের আরো খবর