ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১১ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৫৭ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

‘দেশের নদী-খাল খননে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে সরকার’ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম বলেছেন, ‘তিস্তা সেচ প্রকল্পের অনুসরণে দেশে সেচ প্রকল্প গড়ে তুলতে পরামর্শ দেয়া হয়েছে। দেশের সব ছোট-বড় নদী ও খাল খননে ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। নদীগুলোকে বাঁচিয়ে রাখলে দেশ বেচে থাকবে; তা না হলে দেশকে বাঁচানোর কোন উপায় নেই।’
তিনি আরো বলেন, ‘দেশের সকল নদীর কোন কোন অংশে বাধ ও ব্যারাজ সৃষ্টি করে পানি সংরক্ষণ করতে হবে। যা শুকনো মৌসুমে ব্যবহার করা যাবে।’

এসময় কৃষক পর্যায়ে বিভিন্ন গ্রুপ তাদের সুযোগ-সুবিধা, সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরেন।

গতকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার রাজিব পয়েন্টে তিস্তা সেচ প্রকল্পের সফলতা, সম্ভাবনা আর নানাবিধ সমস্যা নিয়ে সুবিধাভোগী কৃষকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় পরিকল্পনা কমিশনের উপ-সচিব আসাদুজ্জামান সরকার, পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।