সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

সর্বশেষ:
বাংলাদেশের উন্নয়ন সরেজমিন পরিদর্শনে আজ রোববার ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির পাঁচ সিনেটর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করতে তরুণ সমাজসহ সবার প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আট দিনের সরকারি সফরে আজ রোববার ঢাকা ত্যাগ করবেন রোনালদোর গোলে জুভেন্টাসের জয় সৌম্যের ফিফটিতে রাজশাহী বিভাগের বিরুদ্ধে খুলনার সহজ জয়
৫২

দেশের সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ দেশের সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবারের (৭ আগস্ট) এই পরিচ্ছন্নতা অভিযানে সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ সব পদবীর সেনাসদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান এ তথ্য জানান।

ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ব্যাপক আকারে এই পরিবেশ পরিচ্ছন্নতার আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সব সড়ক, কার্যালয়, সৈনিকদের বাসস্থান, পারিবারিক বাসস্থান ও এর আশেপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। পরিছন্নতা অভিযানে সেনা সদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। 

এছাড়া,সব সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরিছন্নতা কার্যক্রমে অংশ নেয়। সেনানিবাসগুলোতে ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য সবার মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়। 

এর আগে, গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন। তিনি সবাইকে ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। এরই ধারাবাহিকতায় আজকের এই পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয়। নিয়মিত বিরতিতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –