ব্রেকিং:
রাজবাড়ীর পাংশায় আন্তনগর মধুমতি এক্সপ্রেসে পাথর নিক্ষেপ করেছে বখাটেরা। এতে এক যাত্রী আহত হয়েছেন। ত্রাণ প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ পদ্মাসেতুর রেল রুটও যুক্ত হচ্ছে ট্রান্স-এশিয়ান নেটওয়ার্কে মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত পঞ্চগড় বোদা উপজেলায় মাইক্রোবাস ও দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত দলের সদস্যকে আটক করেছে পুলিশ।

বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
শুকনো মৌসুমে কুড়িগ্রামের ধরলা নদীর ভাঙন শুরু হওয়ায় আতঙ্কিত হয়ে পড়ছেন তিন গ্রামের মানুষ। সোলাইমানির হত্যাকাণ্ডে আন্তর্জাতিক আইন লঙ্ঘিত হয়েছে : জাতিসংঘ বিএনপির রাজনীতি খালেদার অসুস্থতার মধ্যে আটকে আছে: তথ্যমন্ত্রী প্রস্তুতি ম্যাচে কাল মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান কুড়িগ্রামে চুরি করে সিসি ক্যামেরায় ধরা খেল পুলিশ ফেনীতে স্থায়ী শহীদ মিনার পেল মাদরাসা শিক্ষার্থীরা

দেশে ফেরার আকুতি করোনায় আক্রান্ত দুই ভারতীয়র

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে থাকা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে দুই ভারতীয় নাগরিকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা নিজ দেশে ফেরার আকুতি জানিয়েছে। এখন পর্যন্ত এই জাহাজে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭৫ জন।এই পরিস্থিতিতে এক ভারতীয় নিরাপত্তা কর্মকর্তা দেশটির সরকারের কাছে সাহায্য চেয়েছেন। সোমবার থেকে আইসোলেশনে রয়েছেন সোনালি ঠাকুর নামের ওই ভারতীয়। তিনি বলেন, আমরা ভয় পাচ্ছি যদি সংক্রমণ দ্রুত ছড়ায়। এটা দ্রুত ছড়াতে থাকলে আমরাও যে কেউ এতে আক্রান্ত হতে পারি। আমরা এটা চাই না। আমরা কেবল বাড়ি ফিরতে চাই।

সোনালি ঠাকুর বলেন, আমরা চাই ভারত সরকার আমাদের ফিরিয়ে নিয়ে যাক এবং সেখানে আইসোলেশন করে রাখুক। আর তা না হলে অন্তত বেশি করে মেডিকেল স্টাফদের পাঠান, যাতে এখানকার লোকজন সাহায্য পান পরীক্ষা চালিয়ে যাওয়ার বিষয়ে। আমরা বাড়ি যেতে চাই।

গত ৪ ফেব্রুয়ারি থেকে অন্তত তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে জাপানের ইয়োকোহামা বন্দরে দাঁড়িয়ে আছে এ প্রমোদতরী।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন এক হাজার ১১৩ জন। এর বাইরে ফিলিপাইন এবং হংকংয়ে একজন করে মারা গেছেন।

এই বিভাগের আরো খবর