• শনিবার   ০৮ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
আজ শেখ হাসিনার দেশে ফেরার দিন দেশে ৯০০ টন অক্সিজেন মজুদ আছে- স্বাস্থ্যমন্ত্রী খানসামায় করোনায় কর্মহীন ৩ হাজার পরিবারকে সহযোগিতা বালু উত্তোলনের ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পরিবহণ শ্রমিকরা পেলেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার

নগদ টাকা পাবে নীলফামারীর ৪ লাখ হতদরিদ্র পরিবার 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২১  

দেশের চালের ঘাটতি থাকায় আসন্ন ঈদ উপলক্ষে সারাদেশের ন্যায় নীলফামারী দরিদ্র ও হতদরিদ্র পরিবার দেয়া হচ্ছে নগদ টাকা। ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসুচীর আওতায় পবিত্র ঈদ-উল-ফিতরে নীলফামারী জেলায় ৪ লাখ ৪ হাজার ৩১৫ জন মানুষ ১৮ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৭৫০ টাকা পাচ্ছেন।

তাদের প্রত্যেককে দেয়া হবে ৪৫০ টাকা করে।  ইতোমধ্যে দুর্যোগ ও ত্রাণ অধিদপ্তরের বরাদ্দপত্র জেলা পর্যায়ে এসে তা উপ-বরাদ্দ দেয়া হয়েছে উপজেলা  এবং পৌরসভাগুলোতে।

জানা যায়, বরাদ্দের মধ্যে নীলফামারী সদর উপজেলায় ৯০ হাজার ৬৯০ জনের মধ্যে ৪ কোটি ৮ লাখ ১০ হাজার ৫’শ টাকা, জলঢাকা উপজেলায় ৭৮ হাজার জনের মাঝে ৩ কোটি ৫১ লাখ টাকা, ডোমার উপজেলায় ৫৩ হাজার ৭০১ জনের মাঝে ২কোটি ৪১লাখ ৬৫ হাজার ৪৫০ টাকা, ডিমলা উপজেলায় ৬৭ হাজার ১৮৮ জনের মাঝে ৩ কোটি ২লাখ ৩৪ হাজার ৬’শ টাকা, কিশোরগঞ্জ উপজেলায় ৫৬ হাজার ৫৪৭ জনের ২ কোটি ৫৪ লাখ ৪৬ হাজার ১৫০ টাকা ও সৈয়দপুর উপজেলায় ৪৪ হাজার ৩২৬ জনের মাঝে ১ কোটি ৯৯ লাখ ৪৬ হাজার ৭’শ টাকা এবং চার পৌরসভার মধ্যে নীলফামারীতে ৪ হাজার ৬২১ জনের মাঝে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, সৈয়দপুরে ৪হাজার ৬২১ জনের মাঝে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, ডোমারে ১ হাজার ৫৪০ জনের মাঝে ৬ লাখ ৯৩ হাজার  টাকা ও জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১ জনের মাঝে ১৩ লাখ ৮৬ হাজার ৪৫০ টাকা প্রদান করা হবে।

ডিমলা উপজেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মেজবাহুর রহমান  জানান, অতিদরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারগুলোর তালিকা প্রণয়নের কাজ চলছে ইউনিয়ন পর্যায় থেকে। তালিকায় নাম অন্তভুক্তে ১২টি শর্ত দেয়া হয়েছে এর বাইরে কেউ সুবিধা পাবেন না।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর হোসেইন  জানান, সরকারি নির্দেশনা মোতাবেক তালিকা প্রণয়নে বলা হয়েছে সংশ্লিষ্ঠদের। দ্রুত সুবিধাভোগীদের মাঝে ভিজিএফ’র এই টাকা বিতরণ শুরু হবে।