শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

১৩

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

সরকারের নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রংপুর জেলার সকল ট্রাক ড্রাইভার ও শ্রমিকরা নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। 

মঙ্গলবার নগীরর কলেজ রোড় রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যলয়ে সকল ট্রাক শ্রমিকদের অভিযোগের প্রেক্ষিতে সরকারের নতুন সড়ক পরিবহন আইন বিষয়ে রংপুর জেলার সকল ট্রাক ড্রাইভার ও শ্রমিকদের উপস্থিতিতে জরুরী সমাবেশে বক্তব্য রাখেন রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজুর রহমান হাফিজ , সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক, সিওবাজার শ্রম কল্যাণ উপ-কমিটির সভাপতি সাহিদুল ইসলাম সাহিদ, শ্রমিক নেতা নুরুজ্জামান, পান্ডার দীঘি শ্রম কল্যাণ উপ-কমিটির সম্পাদক রফিকুল ইসলাম রফিক। বক্তারা বলেন, বর্তমান সরকারের পাশ হওয়া নতুন সড়ক পরিবহন আইনের বেশিরভাগ বিষয় শ্রমিকদের বিপক্ষে। আইনের যেসব ধারা ও জরিমানার বিষয় নির্ধারণ করা হয়েছে, তা মেনে নিয়ে কোন ভাবেই সড়কে গাড়ি চলানো সম্ভব না। সকল শ্রমিকরা এই আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।  

সমাবেশ শেষে রংপুর জেলার সকল ট্রাক ড্রাইভার ও শ্রমিকরা জানিয়ে অবিলম্বে এই নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রংপুর নগরীতে বিক্ষোভ মিছিল বের করেন। সমাবেশ উপস্থিত ছিলেন রংপুর জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্য্যকরি সভাপতি জয়নাল আবেদীন, সহ সভাপতি আশরাফ আলী, নুরুল ইসলাম নুরু, সহ সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম সাজু, আলোমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মকবুলার রহমান আজাদ, অর্থ সম্পাদক কামরুজ্জামান ফারুক, সড়ক সম্পাদক বাদশা মিয়া, জামাল উদ্দিন, হামিদুল ইসলাম, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, প্রচার সম্পাদক হারুন-অর- রশিদ, শ্রমিক কল্যাণ সম্পাদক ফজলুল হক ফজলু, ক্রীড়া ও শিক্ষ বিষয়ক সম্পাদক আনিছুর রহমান আনিছ, কার্য্যকরি সদস্য সোনা মিয়া, মাহাতাব আলী, আব্দুল হাই নিরাশা, শফিকুল ইসলাম টিপু, সহিদুল ইসলাম, অফিস সচিব রফিকুল ইসলাম সনজু, অফিস সহকারি সুমন।  

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর