ব্রেকিং:
অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার জিতেছেন - ভারতের অভিজিত ব্যানার্জি, ইস্থার ডাফলো এবং মাইকেল ক্রেমার জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
যারা বিএনপি জামায়াতকে দলে ঢুকিয়েছেন আর যারা ঢুকে পড়েছে তাদের খুজে ঝেটিয়ে বের করে দিতে হবে - রংপুরে জাহাঙ্গীর কবীর নানক ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ আঞ্চলিক পাসপোর্ট দফতরের অফিস সহায়ককে আটক করেছে দুদক রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
৫৫

নরমাল ডেলিভারীতে আলোড়ন সৃষ্টি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারীতে আলোড়ন সৃষ্টি করেছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর কবির এর প্রচেষ্টায় হাসপাতালে চিকিৎসক সংকট থাকা সত্ত্বেও দিন দিন নরমাল ডেলিভারীর মাধ্যমে নবজাতক জন্ম নিচ্ছেন সুস্থ্য এবং সুন্দর ভাবে। পাশাপাশি গর্ভবতী মায়েরা হাসপাতালের সুষ্ঠ ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করছেন। এতে করে ক্লিনিক ছেড়ে হাসপাতালের দিকে প্রসূতি মায়েরা এগিয়ে যাচ্ছেন।

গত জানুয়ারী থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৭০০টি নরমাল ডেলিভারী সম্পন্ন হয়েছে। গত শনিবার একদিনে ৯টি নবজাতকের সুষ্ঠ নরমাল ডেলিভারী সম্পন্ন হয়েছে এবং গর্ভবতী মা ও নবজাতকদের মাঝে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর কবির এর উদ্যোগে বিশেষ উপহার সামগ্রী প্রদান করেন লাইন ডাইরেক্টর,কমিউনিটি বেইসড হেলথ কেয়ার (সিবিএইচসি) অধ্যাপক ডাঃ মোঃ আবুল হাসেম খান, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), রংপুর বিভাগ ডাঃ মোঃ মোস্তফা খালেদ আহম্মেদ, উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার (সিবিএইচসি) ডাঃ সহদেব রাজবংশী ও দিনাজপুর জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর